ফরিদপুরে কোটা আন্দোলনের প্রতিবাদে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ ও স্মারকলিপি প্রদান

নাজিম বকাউল প্রকাশিত: ১৭ জুলাই , ২০২৪ ১৫:০৮ আপডেট: ১৭ জুলাই , ২০২৪ ১৫:০৮ পিএম
ফরিদপুরে কোটা আন্দোলনের প্রতিবাদে  মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ ও স্মারকলিপি প্রদান
মঙ্গলবার (১৬ ই জুলাই) চরভদ্রাসন উপজেলা পরিষদ চত্বরে বিকেল চারটায় প্রতিবাদ সভা করে অনুষ্ঠিত হয়।স্বাধীনতা বিরোধী অপশক্তির ষড়যন্ত্রের বিরুদ্ধে ”রুখে দাড়াও বাংলাদেশ"স্লোগানে মুক্তিযোদ্ধারা মাঠে নামে। কোটা আন্দোলনের নামে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে কটুক্তি এবং বীর মুক্তিযোদ্ধাদের অবমুল্যায়নের প্রতিবাদ জানান তারা।

ফরিদপুরের চরভদ্রাসনে কোটা বিরোধী আন্দোলনের বিপক্ষে প্রতিবাদ সভা ও স্মারকলিপি প্রদান করে উপজেলার মুক্তিযোদ্ধা ও তার সন্তানেরা।

মঙ্গলবার (১৬ ই জুলাই)  চরভদ্রাসন উপজেলা পরিষদ চত্বরে বিকেল চারটায় প্রতিবাদ সভা করে অনুষ্ঠিত হয়।স্বাধীনতা বিরোধী অপশক্তির ষড়যন্ত্রের বিরুদ্ধে ”রুখে দাড়াও বাংলাদেশ"স্লোগানে মুক্তিযোদ্ধারা মাঠে নামে। কোটা আন্দোলনের নামে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে কটুক্তি এবং বীর মুক্তিযোদ্ধাদের অবমুল্যায়নের প্রতিবাদ জানান তারা।

সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, মোঃ ফখরুজ্জামান, মোঃ ইসহাক মিয়া ও মুক্তিযোদ্ধার সন্তান রাসেলুজ্জামান। এসময় বক্তারা, কোটা বিরোধী আন্দোলনে প্রধানমন্ত্রী কে নিয়ে বিভিন্ন ধরনের কুরুচিপূর্ণ স্লোগান, কোটা বিরোধী আন্দোলন বন্ধ করা সহ সংশ্লিষ্টদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানান । পাশাপাশি তারা মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবি জানান।

প্রতিবাদ সভা শেষে  মুক্তিযোদ্ধারা এক বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি উপজেলার সদরের প্রধান সড়ক ঘরে আবার উপজেলা চত্ত্বরে ফিরে আসে।পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সল বিন করিম এর নিকট স্মারকলিপি প্রদান করেন তারা। এসময় বীর মুক্তিযোদ্ধাগণ এবং তাদের স্ত্রী পুত্র ও কন্যা সন্তানেরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরোও খবর

Logo