ফরিদপুরে অস্ত্র মামলায় ভাঙ্গা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতির ১৭ বছরের সশ্রম কারাদন্ড

নাজিম বকাউল প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর , ২০২৪ ১৬:৩০ আপডেট: ১৭ সেপ্টেম্বর , ২০২৪ ১৬:৩০ পিএম
ফরিদপুরে অস্ত্র মামলায়  ভাঙ্গা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতির ১৭ বছরের সশ্রম কারাদন্ড
মঙ্গলবার (১৭ ই সেপ্টেম্বর) দুপুরে জেলার স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক অশোক কুমার দত্ত এর রায় দেন। রায়ের সময় আসামী আদালতে উপস্থিত ছিল। সাজাপ্রাপ্ত আসামী মো: লুৎফর মোল্যা জেলার ভাঙ্গা উপজেলার কাপুড়িয়া সদরদী গ্রামের মৃত গিয়াস উদ্দিন মোল্যার ছেলে।

ফরিদপুরের ভাঙ্গা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো: লুৎফর মোল্যা(৩৫) কে অস্ত্র মামলায় ১৭ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। 

মঙ্গলবার (১৭ ই সেপ্টেম্বর) দুপুরে জেলার স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক অশোক কুমার দত্ত এর রায় দেন। রায়ের সময় আসামী আদালতে উপস্থিত ছিল। সাজাপ্রাপ্ত আসামী মো: লুৎফর মোল্যা জেলার ভাঙ্গা উপজেলার কাপুড়িয়া সদরদী গ্রামের মৃত গিয়াস উদ্দিন মোল্যার ছেলে। 

মামলা সূত্রে জানা যায়, জেলা গোয়েন্দা শাখার জিডি মুলে গোপন সংবাদের ভিত্তিতে ২০১৯ সালের ১৪ জানুয়ারী রাত দশটার দিকে ভাঙ্গা বাজার এলাকায় অভিযান চালিয়ে লুৎফর মোল্যাকে আটক করে ডিবি পুলিশের একটি দল। এসময় তার কোমরে গোজা অবস্থায় ইউএসএ’র তৈরী একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগজিনসহ ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এই ঘটনায় ডিবি পুলিশের এসআই জুয়েল মিয়া ভাঙ্গা থানায় বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করে। 

রায়ের সত্যতা নিশ্চিত করে জেলার স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর অতিরিক্ত দায়রা জজ আদালতের পাবলিক প্রসিউকিটার(পিপি) নওয়াব আলী মৃধা  জানান, এই মামলার দীর্র্ঘ স্বাক্ষ্য প্রমান শেষে অস্ত্র আইনে অবৈধ অস্ত্র রাখার অভিযোগে বিজ্ঞ বিচারক আজ এই রায় দেন। আসামী কে ১৮৭৮ সালের অস্ত্র আইনের দুটি ধারায় ১০ বছর ও ৭ বছর করে সশ্রম কারাদন্ড দেয় আদালত।পরে আসামী কে পুলিশ হেফাজতে কারাগারে পাঠানের নির্দেশ দেয়া হয়।

এই বিভাগের আরোও খবর

Logo