মৌলভীবাজারে আইনশৃঙ্খলা রক্ষায় জেলা বি এন পির প্রচারণা

কাজী সামছুজ্জামান প্রকাশিত: ৮ আগস্ট , ২০২৪ ১৭:১৫ আপডেট: ৮ আগস্ট , ২০২৪ ১৭:১৫ পিএম
মৌলভীবাজারে আইনশৃঙ্খলা রক্ষায় জেলা বি এন পির প্রচারণা
গতকাল বুধবার ৭ আগষ্ট সকাল থেকে জেলা শহর ও আশপাশের এলাকাগুলোতে তারা এই প্রচারণা চালান।জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূনের নেতৃত্বে এই প্রচারণা চালানো হয়।

মৌলভীবাজার শহরের সার্বিক নিরাপত্তা ও শান্তি শৃঙ্খলা রক্ষায় জেলা বিএনপির নেতৃবৃন্দরা ট্রাকযোগে মাইকিং করে ভ্রাম্যমান প্রচারণা চালাচ্ছেন।

গতকাল বুধবার ৭ আগষ্ট সকাল থেকে জেলা শহর ও আশপাশের এলাকাগুলোতে তারা এই প্রচারণা চালান।জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূনের নেতৃত্বে এই প্রচারণা চালানো হয়।

এসময় তার সাথে ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি ও সদর উপজেলা সভাপতি আলহাজ মোয়াজ্জেম হোসেন মাতুক, জেলা সহ-সভাপতি হেলু মিয়া, আশিক মোশারফ, সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়াম্যান ফয়ছল আহমদ, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, জেলা কৃষদলের আহবায়ক ও সাবেক ইউপি চেয়ারম্যান শামীম আহমদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক এম এ মুহিত,সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মারুফ আহমদসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। তারা ট্রাকের ভ্রাম্যমাণ মঞ্চ থেকে জনসাধারণের উদ্দেশ্যে অভয় দিয়ে বক্তব্য রাখেন।

তারা আহবান জানান সরকারি স্থাপনা, সংখ্যালঘু,ব্যবসা প্রতিষ্ঠান রক্ষায় সকলকে এগিয়ে আসার। যাতে সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় শহরসহ ও এজেলার শান্তি শৃঙ্খলা বাজায় থাকে। অপরদিকে জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন উজ¦ল ও জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক জি এম মোক্তাদির রাজু দলীয় নেতাকর্মী নিয়ে মৌলভীবাজার মডেল থানা,কালীবাড়ী মন্দিরসহ শহরের গুরুত্বপূর্ণ সরকারী স্থাপনা,ব্যবসাপ্রতিষ্ঠান ও বাসাবাড়ি রক্ষায় পাহারা দেন ও শান্তি শৃঙ্খলা রক্ষায় স্থানীয় বাসিন্দাদের উদ্ভুদ্ধ করেন। শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পর সোমবার থেকে সার্বিক নিরাপত্তা নিয়ে চরম উদ্বিগ্ন ছিলেন সংখ্যালুগু,আওয়ামীলীগ ঘরনার ব্যবসা প্রতিষ্ঠান ও ধর্মীয় উপাসনালয়।

কিছু উছশৃঙ্খল দুস্কৃতকারীরা বিভিন্ন বাসাবাড়ি,ব্যবসাপ্রতিষ্ঠান ও সরকারি স্থাপনায় হামলা ভাংচুর চালানোর কারণে স্থানীয় বাসিন্দাদের মাঝে এমন উদ্বিগ্নতা বাড়ে। এমতাবস্থায় মৌলভীবাজার শহরের সর্বস্থরের বাসিন্দাদের ভয়ভীতি কাটাতে ও আইনশৃঙ্খলা রক্ষার্থে সকলের দায়িত্বশীল হয়ে কাজ করার আহবান জানিয়ে শহর জুড়ে মাইকিং করান সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান।

সেই সাথে দলের নেতাকর্মীদের শান্তি শৃঙ্খলা ও আইনশৃঙ্খলা বজায় রাখতে দায়িত্বশীল প্রহরীর ভূমিকা পালনের নির্দেশ দেন।এম নাসের রহমানের এম উদ্যোগ জেলা শহরের আইনশৃঙ্খলা ও শান্তিশৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তার এমন মাইকিং ও নির্দেশনার পর থেকে দলের নেতাকর্মীরা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকা বাসাবাড়ি,সংখ্যালুঘুদের বাসাবাড়ি ও ধর্মীয় উপাসনালয় রক্ষায় সক্রিয় হন। তাদের সার্বিক সহযোগিতায় শহর জুড়ে অনেকটাই স্বাভাবিক অবস্থা ও শান্তি শৃঙ্খলা ফিরছে।

এই বিভাগের আরোও খবর

Logo