বেনাপোলে ৬৯৭ গ্রাম স্বর্ণসহ ভারতীয় পাসপোর্ট যাত্রী আটক

মোয়াক্কার হোসেন প্রকাশিত: ৯ নভেম্বর , ২০২৩ ১১:২১ আপডেট: ৯ নভেম্বর , ২০২৩ ১১:২১ এএম
বেনাপোলে ৬৯৭ গ্রাম স্বর্ণসহ ভারতীয় পাসপোর্ট যাত্রী আটক
ভারতে পাচারের সময় বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন থেকে এক ভারতীয় পাসপোর্ট যাত্রীর ব্যাগ তল্লাশি করে ৬৯৭ গ্রাম ওজনের স্বর্ণ উদ্ধার করেছে কাস্টমসের শুল্ক গোয়েন্দা সদস্যরা। এ সময় ওই যাত্রীকে আটক করা হয়।

ভারতে পাচারের সময় বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন থেকে এক ভারতীয় পাসপোর্ট যাত্রীর ব্যাগ তল্লাশি করে ৬৯৭ গ্রাম ওজনের স্বর্ণ উদ্ধার করেছে কাস্টমসের শুল্ক গোয়েন্দা সদস্যরা। এ সময় ওই যাত্রীকে আটক করা হয়। বুধবার (৮ নভেম্বর) সকাল ১১ টার দিকে ওই যাত্রী ভারতে প্রবেশের সময় তাকে আটক করা হয়।


সে ভারতের কেরালা জেলার নীল সারাম থানার পলি হাউস গ্রামের কয়া থারিপ্পারের ছেলে সাজনাস থারিপ্পা কুন্নুমেল (৩০)। তার পাসপোর্ট নম্বর  V-৬১২৫২৫৪। কাস্টমস ইমিগ্রেশনের কার্যক্রম শেষ করে ভারতে প্রবেশের সময় তাকে আটক করা হয়েছে। বেনাপোল কাস্টম হাউজের শুল্ক দফতরের সহকারী পরিচালক শায়েখ আরেফিন জাহেদী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি একজন ভারতীয় পাসপোর্ট যাত্রী সোনার একটি চালান ভারতে পাচার করবে। এমন সংবাদের ভিত্তিতে পাসপোর্ট যাত্রী সাজনাস থারিপ্পাকে সন্দেহ হলে তাকে  জিজ্ঞাসাবাদ করা হয়। প্রথমে সে স্বর্ণের কথা অস্বীকার করে।


পরে ওই যাত্রীর ব্যাগের ভিতরে লুকায়িত অবস্থায় ছুরি ও তালার মধ্যে বিশেষ কায়দায় সাদা কষ্টেপ দিয়ে পেঁচানো স্বর্ণ গুলি পাওয়া যায়। স্বর্ণের চালানটি সাজনাস থারিপ্পা ঢাকা হতে নিয়ে আসে। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৬৯৭ গ্রাম। এবং সিজার মূল্য প্রায় ৭২ লাখ টাকা। তিনি আরও বলেন, আটক পাচারকারীকে বেনাপোল পোর্ট থানায় এবং স্বর্নগুলো কাস্টমসের ট্রেজারি শাখায় জমা দেওয়া হবে।

এই বিভাগের আরোও খবর

Logo