বিজ্ঞান মেলা, বিজ্ঞান অলিম্পিয়ার্ড ও বিজ্ঞান কুইজ প্রতিযোগিতা

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ৭ ফেব্রুয়ারী , ২০২৪ ০৫:৩২ আপডেট: ৭ ফেব্রুয়ারী , ২০২৪ ০৫:৩২ এএম
বিজ্ঞান মেলা, বিজ্ঞান অলিম্পিয়ার্ড ও  বিজ্ঞান কুইজ প্রতিযোগিতা
যশোর ৪৫তম জাতীয় বিজ্ঞান মেলা, ৮ম বিজ্ঞান অলিম্পিয়ার্ড ও ৮ম বিজ্ঞান কুইজ প্রতিযোগিতা মঙ্গলবার জিলা স্কুল অডিটোরিয়ামে অুনষ্ঠিত হয়। ৪৫তম জাতীয় বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহ উদযাপন কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।

যশোর ৪৫তম জাতীয় বিজ্ঞান মেলা, ৮ম বিজ্ঞান অলিম্পিয়ার্ড ও ৮ম বিজ্ঞান কুইজ প্রতিযোগিতা মঙ্গলবার জিলা স্কুল অডিটোরিয়ামে অুনষ্ঠিত হয়। ৪৫তম জাতীয় বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহ উদযাপন কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।

এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন যশোর-৩,সদর আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদেশের আমল পরিবর্তন ঘটেছে। এ ধারা অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধ্য থাকতে হবে। আগামী ২০৪১ সালে তিনি বাংরাদেশকে স্মার্ট দেশে পরিণত করার জন্য কাজ করছে। স্মার্ট বাংলাদেশে পরিণত করতে শিক্ষা কোন বিকল্প নেই। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা ক্ষেত্রে বেশি গুরুত্ব দিচ্ছেন। শিক্ষার প্রসারের লক্ষে তিনি বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছেন। শুধু শেখ হাসিনা নয় তার পরিবার শিক্ষা প্রতি গুরুত্ব দিয়ে আসছে। এজন্য বর্তমান শিক্ষা ব্যবস্থাকে বাস্তবমুখী করে তোলা হয়েছে। এজন্য শিক্ষার্থীদের গড়ে তুলতে শিক্ষকদের আন্তরিকতার সাথে পাঠদান করতে হবে। যাতে করে তারা দেশ গড়ার কাজে নিজেদের নিয়োজিত করে। আর এ বিজ্ঞান মেলা বিজ্ঞানের শিক্ষার্থীদের সহজ পাঠদানের জন্য গুরুত্ব ভুমিকা রাখবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রবিউল ইসলাম। সম্মানীত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ কাজী আনিস আহমেদ।সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন বিশ^াসের সভাপতিত্বে বক্তব্য রাখেন জিলা স্কুলের প্রধান শিক্ষক শোয়াইব হোসেন, সদর উপজেলা ভাইসচেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আহসান হাবীব পারভেজ।আলোচনা শেষে সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বেলুন ও ফেস্টুন উড়িয়ে উদ্বোধন করেন। তারপর বিভিন্ন প্রজেক্ট ঘুরে ঘুরে দেখেন।
৪৫তম জাতীয় বিজ্ঞান মেলা, ৮ম বিজ্ঞান অলিম্পিয়ার্ড ও ৮ম বিজ্ঞান কুইজ প্রতিযোগিতায় সিনিয়র গ্রুপে ১৬ ও জুনিয়র গ্রুপে ২৫টি শিক্ষা প্রতিষ্ঠান অংশ গ্রহন করে।

এই বিভাগের আরোও খবর

Logo