নির্বাচনী সহিংসতায় আহত মৎস্যজীবী লীগের সভাপতির মৃত্যুতে বিক্ষোভ

মাহাবুব হোসেন প্রকাশিত: ২৭ মে , ২০২৪ ০৭:৪৫ আপডেট: ২৭ মে , ২০২৪ ০৭:৪৫ এএম
নির্বাচনী সহিংসতায় আহত মৎস্যজীবী লীগের সভাপতির মৃত্যুতে বিক্ষোভ
কুষ্টিয়ার কুমারখালীতে দ্বিতীয় ধাপে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দিনে মোটরসাইকেল প্রতীকের সমর্থকদের হামলায় আহত আনারস প্রতীকের পোলিং এজেন্ট ও ওয়ার্ড মৎস্যজীবী লীগের সভাপতি চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

কুষ্টিয়ার কুমারখালীতে দ্বিতীয় ধাপে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দিনে  মোটরসাইকেল প্রতীকের সমর্থকদের  হামলায় আহত আনারস  প্রতীকের পোলিং এজেন্ট ও ওয়ার্ড মৎস্যজীবী লীগের  সভাপতি চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। 

রোববার  ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে  তাঁর মৃত্যু হয়। 

নিহত ব্যক্তি চাপড়া ইউনিয়নের মন্ডলপাড়া এলাকার গোলাম মোস্তফার ছেলে  তরিকুল ইসলাম তারিক (৪৫)। তিনি চাপরা ৩ নম্বর ওয়ার্ড মৎস্যজীবি লীগের সভাপতি ছিলেন।
 
জানা যায় , গত ২১ মে দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে  তরিকুল ইসলাম  চাপড়া ইউনিয়নের জয়নাবাদ কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আনারস প্রতীকের পোলিং এজেন্ট নিযুক্ত ছিলেন। ভোট গ্রহণ শেষে বিকেল সাড়ে ৪ টার দিকে  তিনি বিদ্যালয়ের প্রধান গেটের সামনে পৌঁছালে মোটরসাইকেল প্রতীকের সমর্থক আদিলুর রহমান লাল, মধু, দুদু , সাদ্দাম ও শাকিল সহ ১০ /১৫ জন দেশীয় অস্ত্র নিয়ে তার উপর  হামলা চালায়। 
 
হামলায় আহত তরিকুলকে মারাত্মক আহত অবস্থায় কুষ্টিয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়। এবং তরিকুলের অবস্থার অবনতি হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৫ দিনের মাথায়  তিনি মারা যান। এঘটনায় গত ২৩ মে ১২ জনকে আসামী করে কুমারখালী থানায় মামলা করেন নিহতের ভাই তারিকুল ইসলাম টরিক।

এদিকে  তরিকুল  হত্যার বিচার দাবীতে রোববার চাপরা ইউনিয়নে বিক্ষোভ মিছিল করেছেন নিহতের স্বজন ও এলাকাবাসী।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  আকিবুল ইসলাম জানান, ভোটের দিন নির্বাচনী সহিংসতায় আহত পোলিং এজেন্ট রোববার  চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এলাকায় আইন - শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় ১২ জনকে আসামি করে আগেই থানায় মামলা করেছেন নিহতের বড় ভাই। 

 

এই বিভাগের আরোও খবর

Logo