নকলায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও সার বিতরনের শুভ উদ্ভোদন

নাম :রেজাউল হাসান প্রকাশিত: ৪ এপ্রিল , ২০২৪ ০৫:০৩ আপডেট: ৪ এপ্রিল , ২০২৪ ০৫:০৩ এএম
নকলায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও সার বিতরনের শুভ উদ্ভোদন
নকলায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও সার বিতরনের শুভ উদ্ভোদন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বুধবার ( ৩ এপ্রিল) একজন প্রান্তিক কৃষকের মাঝে বীজের পেকেট তুলে দিয়ে শুভ উদ্ভোদন করেন অগ্নি কন্যা বেগম মতিয়া চৌধুরী এমপি।

নকলায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও সার বিতরনের শুভ উদ্ভোদন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বুধবার ( ৩ এপ্রিল) একজন প্রান্তিক কৃষকের মাঝে বীজের পেকেট তুলে দিয়ে  শুভ উদ্ভোদন করেন অগ্নি কন্যা বেগম মতিয়া চৌধুরী এমপি।

২০২৩-২৪ অর্থ বছরে খরিফ-১/২০২৪-২৫ মৌসুমে উফশী আউশ এবং পাট ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও সার বিতরন করা হয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাহরিয়ার মোরসালিন মেহেদি বলেন উফশী আউশ প্রনোদনা কর্মসূচীর আওতায় ৫৫০ জন কৃষকের প্রতি জনকে বিনা মূল্যে ৫ কেজি উফশী আউশ ধানের বীজ, ১০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার বিতরন করা হবে এবং পাট প্রনোদনা কর্মসূচীর আওতায় ২৬০ জন কৃষকের প্রতিজনকে বিনা মূল্যে ১ কেজি পাট বীজ বিতরন করা হয়।

এসময় উপজেলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন,উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের মিয়া,আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুন,  উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছামিউল হক মুক্তা ও আব্দুর রশিদ সরকার, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম সোহেলসহ বিভিন্ন স্তরের নেতাকর্মী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাহরিয়ার মোরসালিন মেহেদি, উপজেলা প্রকৌশলী আরেফিন পারভেজ, সমাজ সেবা কর্মকর্তা আলমগীর হোসেনসহ উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তর প্রধানগন, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ স্থানীয় সাংবাদিকগণ এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরোও খবর

Logo