নকলায় নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন মাহবুবুল আলম সোহাগ

নাম :রেজাউল হাসান প্রকাশিত: ১৯ মে , ২০২৪ ১১:৪২ আপডেট: ১৯ মে , ২০২৪ ১১:৪২ এএম
নকলায় নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন মাহবুবুল আলম সোহাগ
শেরপুরের নকলায় রবিবার (১৯ মে) ১১.৩০মিনিটে আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে নানামুখী উন্নয়ন পরিকল্পনা নিয়ে সংবাদ সম্মেলনে ২য় পৃষ্ঠার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন পৌর আওয়ামী লীগের সভাপতি ও নকলা উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মাহবুবুল আলম সোহাগ।

শেরপুরের নকলায় রবিবার (১৯ মে) ১১.৩০মিনিটে   আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে নানামুখী উন্নয়ন পরিকল্পনা নিয়ে সংবাদ সম্মেলনে  ২য় পৃষ্ঠার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন  পৌর আওয়ামী লীগের সভাপতি ও নকলা উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মাহবুবুল আলম সোহাগ।

 তিনি সংবাদ সম্মেলনে বলেন হাসপাতাল, শিক্ষা,পরিবহণ সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে এনে পরিবহণ শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা ও কৃষকদের উৎপাদিত পণ্যের ন্যায্য দাম নিশ্চিত করার ক্ষেত্রে এবং জনস্বার্থে প্রাপ্যতা অনুযায়ী কৃষি সেবা, সমাজসেবা, পরিবার পরিকল্পনা সেবা, বিদ্যুৎ সেবা, আইন শৃঙ্খলা রক্ষা, গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করাসহ দেশ ও জাতির কল্যাণে যখন যেখানে যা যা করা দরকার বলে মনে হবে, সবকিছু সঠিক ভাবে বাস্তবায়নে কার্যকরী ভূমিকা রাখতে আমি বদ্ধ পরিকর। 

মাহবুবুল আলম সোহাগ আরো বলেন, নান্দনিক, মানবিক ও স্মার্ট নকলা  বাস্তবায়নে উপজেলার ১ লাখ ৭৯ হাজার ৬০৬ জন জনগোষ্ঠীর জন্য এই নির্বাচনী ইশতেহার।  

ইশতেহারে অন্যান্য উল্লেখযোগ্য বিষয়গুলোর মধ্যে অন্যতম হচ্ছে- ১। শিক্ষার মানোন্নয়নে উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান সমূহে স্থানীয় সকল নিয়োগের ক্ষেত্রে শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করবো। মেধা ও যোগ্যতার ভিত্তিতে শিক্ষক-কর্মচারী নিয়োগে সচেষ্ট থাকবো। কারন কোন এলাকার শিক্ষার উন্নয়নের উপরেই ওই এলাকার সার্বিক উন্নয়ন নির্ভর করে।

২। ভাষা শহীদ ও মুক্তিযুদ্ধের বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে উপজেলায় কেন্দ্রীয় ভাবে স্থায়ী পূর্ণাঙ্গ শহীদ মিনার ও মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ নির্মাণে অগ্রণী ভুমিকা পালন করবো।

৩। সুস্থতাই সকল সুখের মূল। এ বিবেচনায় স্বাস্থ্য সেবা ও চিকিৎসা দান ব্যবস্থায় জনগনের চহিদা মোতাবেক গুরুত্ব বৃদ্ধিতে সকলের পরামর্শ নিয়ে কাজ করব।

৪। আজকের তরুণরাই আগামী দিনের কান্ডারী। তারাই সাফল্যের স্বর্ণশিখরে আরোহন করে দেশকে নেতৃত্ব দিবে। তাদের হাত ধরেই দেশ জাতি সামনের দিকে এগিয়ে চলবে। আমরা হবো গর্বিত বাঙালি। তাই তরুণদের মাদক ও জুয়াসহ বিভিন্ন সামাজিক অপরাধ থেকে রক্ষা করতে নকলাতে মাদকের ক্ষেত্রে জিরো টলারেন্স নিশ্চিত করা হবে।

৫। স্বাস্থ্য শিক্ষা, ক্রীড়া ও সংস্কৃতি সাধারণ শিক্ষার সাথে অতোপ্রতো ভাবে জড়িত। তাই ক্রীড়া ও সংস্কৃতি চর্চার জন্য সতন্ত্র একাডেমি স্থাপন করা এবং স্বাস্থ্য সুরক্ষায় ব্যায়ামাগার বা জিমনেসিয়াম স্থাপন করতে কার্যকর পদক্ষেপ গ্রহনে সচেষ্ট থাকবো।

৬। নকলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করা হলেও গোপনে গোপনে বাল্য বিবাহ হচ্ছে বা হয় বলে জানা যায়। তাই বাল্য বিবাহ বন্ধ করা ও যৌতুক প্রথা বন্ধে প্রশাসনিক পদক্ষেপ গ্রহন করা হবে। তাছাড়া ইভটিজিং বন্ধে আপোষহীন কর্মপরিকল্পনা প্রণয়ন করা হবে।

৭। জনসম্পদ আগুনে পোড়া থেকে রক্ষা করতে নতুন করে ফায়ার সার্ভিস ভবন নির্মানে বা পুরাতন ভবনকে সংস্কার করে ফায়ার সার্ভিস চালু করতে কার্যকরী ভূমিকা রাখবো।

৮। উপজেলার উন্নয়ন প্রকল্প গুলোতে নিয়োগ প্রক্রিয়া ও বিনিয়োগ সংক্রান্ত বিষয় সমূহে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হবে।

৯। দুর্নিতী প্রতিরোধে থকবো আপোষহীন। আমি যেহেতু দুর্নীতির সাথে সম্পৃক্ত নই, সেহেতু কোন প্রকার দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হবে না।

১০। সর্বোপরি মৌলিক চাহিদা (খাদ্য, শিক্ষা, বস্ত্র, চিকিৎসা ও বাসস্থান) সমূহের প্রতি বিশেষ খেয়াল রাখা হবে। মৌলিক চাহিদা পূরণ সংক্রান্ত কোন কারনে যেন সরকারের বিন্দুমাত্র সুনাম ক্ষুন্ন না হয়, সেদিকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হবে।

এ সময়  বীর মুক্তিযোদ্ধা সুরুজ্জামান,বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, সাবেক ছাত্রলীগ সাধারণ সম্পাদক জননেতা নূরে আলম সিদ্দিকী উৎপল,উপজেলা আওয়ামীলীগের সহ দপ্তর সম্পাদক কামরুল আলম রন্জু,  শিক্ষক আক্তারুজ্জামান আক্তার ,জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি রাব্বিনুর রহমান জুয়েল,৮নং চর অষ্টাধর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আল মামুন, নকলা প্রেসক্লাবের সহ সভাপতি জসিম উদ্দিন মিন্টু,যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন দেলু, সাংগঠনিক সম্পাদক নূর হোসেন, অর্থ সম্পাদক আব্দুল্লাহ আল আমিন,  সদস্য রেজাউল হাসান সাফিত, শ্যামল মিয়া, সাংবাদিক শফিউল ইসলাম লাভলু, তরুণ সাংবাদিক হাসান মিয়া, লিমন আহমেদ সহ জেলা-উপজেলার কর্মরত সাংবাদিক ও এলাকার সাধারণ ভোটারগণ উপস্থিত ছিলেন। 

এই বিভাগের আরোও খবর

Logo