এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের অভিযান

মোঃ সোহেল রানা প্রকাশিত: ২৫ জানুয়ারী , ২০২৪ ১১:৪৪ আপডেট: ২৫ জানুয়ারী , ২০২৪ ১১:৪৪ এএম
এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের অভিযান
চুয়াডাঙ্গা সদর উপজেলায় গড়াই টুপি ইউনিয়নের সড়াবাড়িয়া গ্রাম। গহেরপুর ও সড়াবাড়িয়ার মাঝে গড়ে উঠেছে দুটি ইটের ভাটা। একটা ইটের ভাটা মালিকের নাম মোঃ ওয়াহেদ অপর ভাটা মালিকের নাম মোঃ বাচ্চু মিয়া।

চুয়াডাঙ্গা সদর উপজেলায় গড়াই টুপি ইউনিয়নের সড়াবাড়িয়া গ্রাম। গহেরপুর ও সড়াবাড়িয়ার মাঝে গড়ে উঠেছে দুটি ইটের ভাটা। একটা ইটের ভাটা মালিকের নাম মোঃ ওয়াহেদ অপর ভাটা মালিকের নাম মোঃ বাচ্চু মিয়া।

দুইটি ইটের ভাটায় জ্বালানি হিসেবে ব্যবহৃত হয় কাঠ টায়ার টিউব। এই ইটের ভাটা পরিবেশ অধিদপ্তর অনুমতি ছাড়াই গড়ে উঠেছে।এই ভাটায় জ্বালানির প্রধান উপকরণ গাছ। দিন দিন গাছের সংখ্যা কমে যাচ্ছে ও  পরিবেশের উপর নেতিবাচক প্রভাব ফেলছে। একটি ভাটায় কাঠ ফারাই করার জন্য করাত মেশিন স্থাপন করেছে।তাই আজ চুয়াডাঙ্গা জেলা প্রশাসক এক্সিকিউটিভ  ম্যাজিস্ট্রেট মোঃ সাদাত হোসেন পরিবেশ অধিদপ্তরের  জেলা অফিসার ভ্রাম্যমান আদালত পরিচালিত করেন।ভ্রাম্যমান  আদালত মোহাম্মদ ওয়াহেদ মিয়ার সুপার ব্রিকস ভাটাই ১৫০০০০ এক লক্ষ পণ্ডাশ  টাকা জরিমানা করেন। অপর ভাটা মালিক মোঃ বাচ্চু মিয়া JBM ব্রিকস ২২০০০০ দুই লক্ষ বিশ হাজার টাকা জরিমানা করেন।ভোটা দুইটি চলছিল অনুমোদন বিহীন। তাছাড়া ভাটাই করাত মেশিন জন্য এই অর্থদণ্ড করা হয়। 

এই বিভাগের আরোও খবর

Logo