স্বর্ণ ও ফেনসিডিল চোরাচালানের মামলায় দুই চোরাকারবারিকে কারাদন্ড

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ৭ নভেম্বর , ২০২৩ ০৯:১৮ আপডেট: ৭ নভেম্বর , ২০২৩ ০৯:১৮ এএম
স্বর্ণ ও ফেনসিডিল চোরাচালানের  মামলায় দুই চোরাকারবারিকে কারাদন্ড
স্বর্ণ ও ফেনসিডিল চোরাচালান আলাদা মামলায় দুই চোরাকারবারিকে ভিন্ন মেয়াদে কারাদন্ড ও অর্থদন্ড আদেশ দিয়েছে যশোরের আদালত। সোমাবর অতিরিক্ত জেলা ও দায়রা জজ তাজুল ইসলাম ও জুয়েল অধিকারী আদালা রায়ে এ আদেশ দিয়েছেন।

স্বর্ণ ও ফেনসিডিল চোরাচালান আলাদা মামলায় দুই চোরাকারবারিকে ভিন্ন মেয়াদে কারাদন্ড ও অর্থদন্ড আদেশ দিয়েছে যশোরের আদালত। সোমাবর অতিরিক্ত জেলা ও দায়রা জজ তাজুল ইসলাম ও জুয়েল অধিকারী আদালা রায়ে এ আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত আসামিরা হলো, বেনাপোলের পুটখালি গ্রামের উত্তরপাড়ার মৃত জাহাবক্সের ছেলে ফারুক হোসেন ও তালসারি পাটবাড়ি গ্রামের মকবুল হোসেনের বাড়ির ভাড়াটিয়া রফিকুল শেখের ছেলে ড্রাইভার ইলিয়াস শেখ। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আসাদুজ্জামান।

মামলার অভিযোগে জানা গেছে, ২০১৫ সালের ১৯ ফেব্রুয়ারি দুপুরে বেনাপোলের পুটখালি ক্যাম্পের বিজিবি গোপন সংবাদের ভিত্তিতে বালুরমাঠ খেজুরবাগানে অভিযান চালিয়ে ফারুক হোসেনকে আটক করে। এসময় তার কাছ থেকে ৯টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন সাড়ে ৯৪ তোলা। এ ঘটনায় বিজিবির ল্যান্স নায়েক আনোয়ারুল হক বাদী হয়ে চোরাচালান দমন আইনে বেনাপোল পোর্ট থানায়
মামলা করেন।

এ মামলার তদন্ত শেষে ঘটনার সাথে জড়িত থাকাওয় আসামি ফারুক হোসেনকে অভিযুক্ত করে তদন্তকারী কর্মকর্তা এসআই রফিকুল ইসলাম আদালতে চার্জশিট জমা দেন। দীর্ঘ সাক্ষী গ্রহণ শেষে আসামি ফারুক হোসেনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাজুল ইসলাম আসামিকে ১০ বছর সশ্রম কারাদন্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদনগে আদেশ দিয়েছেন। অপরদিকে, ২০১৩ সালের ৮ নভেম্বর দিবাগত গভীর রাতে বেনাপোলের কাগজপুকুরের হক ফিলিং স্টেশনের সামনে অভিযান চালায় যশোরের র‌্যাব। এসময় যাত্রী বিহীন একটি বাস থামানোর সাথে একজন জানালা দিয়ে পলিয়ে যায় এবং চালাক ইলিয়াস শেখকে আটকে ল্যাগেজ বক্সের ভিতর বিশেষ কায়দার তৈরী বক্স থেকে ১১৭১ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ ঘটনায় র‌্যাবের এসআই বায়েজীদ আকন বাদী হয়ে মাদক চোরাচালান দমন আইনে আটক বাসচালকসহ দুই জনকে আসামি করে পোর্ট থানায় মামলা করেন।

এ মামলার তদন্ত শেষে আটক ইলিয়াস শেখকে অভিযুক্ত ও অপর আসামি জাহাাঙ্গীর হোসেনের অব্যহতি চেয়ে আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা এসআই আশরাফুল আলম। দীর্ঘ সাক্ষী গ্রহণ শেষে আসামি ইলিয়াস শেখের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে ৫ বছর সশ্রম কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের সশ্রম কারাদন্ডেরে আদেশ দিয়েছেন।

এই বিভাগের আরোও খবর

Logo