রাষ্ট্রীয় মর্যাদায় শহীদ ইশমামুল হকের দাফন সম্পন্ন

ফাহাদ ইবনে হাশেম প্রকাশিত: ৮ আগস্ট , ২০২৪ ১৭:২২ আপডেট: ৮ আগস্ট , ২০২৪ ১৭:২২ পিএম
রাষ্ট্রীয় মর্যাদায় শহীদ ইশমামুল হকের দাফন সম্পন্ন
৮ আগস্ট (বৃহস্পতিবার) সকাল ১০ ঘটিকায় প্রথম জানাজা লোহাগড়া শাহপীর পাইলট হাই স্কুল মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। এবং পরবর্তীতে দ্বিতীয় নামাজে জানাজা নিজ বাড়ি দর্জিপাড়ায় অনুষ্ঠিত হয়। জানাজার নামাজ শেষে রাষ্ট্রীয় মর্যাদাই সেনাবাহিনীর সহায়তাই পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়ন ১ নং ওয়ার্ড দর্জিপাড়া নিবাসী গত ৫ই আগস্ট ২০২৪ঢাকায় কোটা সংস্কার ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় গত ৭ই আগস্ট বিকেল ৪ঘটিকায় শেষ নিঃশেষ ত্যাগ করেন।

৮ আগস্ট (বৃহস্পতিবার)  সকাল ১০ ঘটিকায় প্রথম জানাজা লোহাগড়া শাহপীর পাইলট হাই স্কুল মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। এবং পরবর্তীতে দ্বিতীয় নামাজে জানাজা নিজ বাড়ি দর্জিপাড়ায় অনুষ্ঠিত হয়। জানাজার নামাজ শেষে রাষ্ট্রীয় মর্যাদাই সেনাবাহিনীর সহায়তাই পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

পারিবারিক সূত্রে জানা যায় মরহুম নুরুল হকের ৩ ছেলে শহীদ ইশমাম তিন ভাইয়ের মধ্যে ২য়। শহীদ ইশমাম ঢাকার একটি মাদ্রাসায় লেখাপড়া করত। পরিবারের আর্থিক অবস্থা ভালো না হওয়া সে পড়ালেখার পাশাপাশি চকবাজার এলাকায় একটি চাকরিও করত। সে সুবাদে তিনি ঢাকায় ছাত্র আন্দোলন অংশ নেয়। আরো জানা যায় তার বড় ও ছোট ভাই ২ জনই ছাত্র । 

এই বিভাগের আরোও খবর

Logo