রমজানে যশোর শহর ও বাজারের পরিস্থিতি স্বাভাবিক রাখার সিদ্ধান্ত

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ৫ মার্চ , ২০২৪ ১৪:০৩ আপডেট: ৫ মার্চ , ২০২৪ ১৪:০৩ পিএম
রমজানে যশোর শহর ও বাজারের পরিস্থিতি স্বাভাবিক রাখার সিদ্ধান্ত
আগামী রমজান মাসে যশোরের যানজট মুক্ত রাখা, বাজারের ভেতরের যানজট নিরসন ,নিরাপত্তা ব্যবস্থা জোরদার ও ফুটপাত ভ্রাম্যমান দোকান উচ্ছেদ সহ সার্বিক পরিস্থিতি ভাল রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। কোতয়ালি থানার ভেতরে সোমবার সকালে পুলিশ প্রশাসনের এক আলোচনা সভার পর এ সিদ্ধান্ত নেয়া হয়।

আগামী রমজান মাসে  যশোরের যানজট মুক্ত রাখা, বাজারের ভেতরের যানজট নিরসন ,নিরাপত্তা ব্যবস্থা জোরদার ও ফুটপাত ভ্রাম্যমান দোকান উচ্ছেদ সহ সার্বিক পরিস্থিতি ভাল রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। কোতয়ালি থানার ভেতরে সোমবার সকালে পুলিশ প্রশাসনের এক আলোচনা সভার পর এ সিদ্ধান্ত নেয়া হয়।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার-ক সার্কেল জুয়েল ইমরান জানান, পবিত্র রমজান মাসে বড় বাজারের ব্যবসায়ীরা যাতে নিরাপদে ব্যবসা করতে পারে,এজন্য শপিং মল দোকানের সিসি ক্যামেরা স্বচল রাখতে বলা হয়েছে। সেই যাথে বাজারে ভেতরে যানজটের কারনে ক্রেতাবিক্রেতাদের বেচাকেনায় সমস্যা না হয়। এজন্য শপিংমল ও দোকানের সামনে ভ্রাম্যমান দোকান না বসে এজন্য বাজার কমিটিরকে বিষয়টি তদারকি করতে বলা হয়েছে। বাজারে পুলিশের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকবে। পাশাপাশি শহরের যানজট নিরসনের জন্য পদক্ষেপ নিতে পৌরসভা কর্তৃপক্ষকে বলা হয়েছে।

বড়বাজার ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি মীর মোশারেফ হোসেন বাবু বলেন, রমজান মাসে বড় বাজারে যানজট নিরাসনে সার্বিক ব্যবস্থা নেয়া হবে। কোন দোকান, শপিংমলের সামনে কোন দোকান বসতে দেয়া হবে না। এমনতি ভ্যানে করে ভ্রাম্যমান দোকান বসানো বন্ধ করা হবে। মোটরসাইকেল , রিক্সা ও বাজারের ভেতরে ঢুকতে দেয়া হবে না । শুধু মাত্র কেউ যদি রিক্সা কোন মালামাল নিয়ে বাজারের ভেতরে  আসে,সেক্ষেত্রে মালামল নামিয়ে রিক্সা বাজারের ভেতর থেকে বের করে দেয়া হবে না। ব্যবসায়ীদের নিরাপত্তার স্বার্থে দোকান ও শফিং মলের সিসি ক্যামেরা গুলো সচল করার হচ্ছে।

পৌরসভার সহকারী প্রকৌশলী কামাল আহমেদ বলেন শহরের অবৈধ অটোরিক্সা ও ইজিবাইক, ফুটপাত বেদখলের কারনে হচ্ছে। যানজট নিরসরে ক্ষেত্রে অতিরিক্ত পুলিশ সুপারের সিদ্ধান্ত মেয়রকে জানানো হয়েছে। মেয়র নির্দেশ দিলে অবৈধ অটো রিক্সা ও ইজিবাইকের বিরুদ্ধে অভিযান চালানো হবে। ফুট থেকে থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।আলোচনা সভায় বাজার কমিটি সহ ব্যবসায়ী, পৌরসভার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরোও খবর

Logo