যশোরে নতুন কারিকুলাম এর উপর প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের সাথে মতবিনিময়

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ২৬ ডিসেম্বর , ২০২৩ ১২:০৪ আপডেট: ২৬ ডিসেম্বর , ২০২৩ ১২:০৪ পিএম
যশোরে নতুন কারিকুলাম এর উপর প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের সাথে মতবিনিময়
যশোর জেলা প্রশাসক বলেছেন, বর্তমানে শিক্ষা ব্যবস্থার যে পরিবর্তন হচ্ছে। এই পরিবর্তনের উপর শিক্ষকদের প্রশিক্ষণ দেয়া হয়েছে। আধুনিক প্রযুক্তিতে শিক্ষকরা শিক্ষার্থীদের গড়ে তুলবে। শিক্ষার্থীরা দেশ ও সমাজের জন্য কাজ করবে

যশোরে নতুন কারিকুলাম এর উপর প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের সাথে মতবিনিময় করেছেন শিক্ষামন্ত্রীর একান্ত সচিব আবু আলী মোহাম্মদ সাজ্জাদ হোসেন। একই দিন মতবিনিময় করেছেন যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ আবরারুল হাছান মজুমদার। মতবিনিময় কালে শিক্ষামন্ত্রী একান্ত সচিব বলেছেন যুগের সাথে তাল মিলিয়ে শিক্ষাব্যবস্থার পরিবর্তন হচ্ছে। পরিবর্তিত শিক্ষা ব্যবস্থায় শিক্ষার্থীদের আধুনিক পাঠদান করানোর লক্ষ্যে নতুন কারিকুলামের  উপর শিক্ষকদের প্রশিক্ষণ দেয়া হয়েছে। যাতে করে শিক্ষকরা আধুনিক শিক্ষায় শিক্ষার্থীদের  শিক্ষিত করে তুলতে পারেন। 

যশোর জেলা প্রশাসক বলেছেন, বর্তমানে শিক্ষা ব্যবস্থার যে পরিবর্তন হচ্ছে। এই পরিবর্তনের উপর শিক্ষকদের প্রশিক্ষণ দেয়া হয়েছে। আধুনিক প্রযুক্তিতে শিক্ষকরা শিক্ষার্থীদের গড়ে তুলবে। শিক্ষার্থীরা দেশ ও সমাজের জন্য কাজ করবে।  ডিসমিটেশন অব নিউ কারিকুলাম স্কিম এর আওতায় অষ্টম ও নবম শ্রেণীর প্রশিক্ষণপ্রাপ্ত শ্রেণী শিক্ষকদের মতবিনিময় সভা মঙ্গলবার সকালে জিলা স্কুল ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

এই দুই স্কুলের মত বিনিময়ে সভায় সভাপতিত্ব করেন জেলা শিক্ষা অফিসার মাহফুজুল হোসেন।  জিলা স্কুলের অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি খালিদা খাতুন রেখা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন বিশ্বাস। অনুষ্ঠানে বক্তব্য  রাখেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রবিউল ইসলাম, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এর সিনিয়র শিক্ষক শিরিনা খাতুন। 

এদিকে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মত বিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন জিলা স্কুলের প্রধান শিক্ষক শোয়াইব হোসেন, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র দেবনাথ।

এ সময় বক্তব্য রাখেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রবিউল ইসলাম, স্কুলের সিনিয়র শিক্ষক নজরুল ইসলাম খান। দুটি স্কুলের অনুষ্ঠান পরিচালনা করেন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এর সিনিয়র শিক্ষক আহসান হাবীব পারভেজ। যশোর জেলায় ২২২৫ জন শিক্ষককে প্রশিক্ষন দেয়া হয়।

এই বিভাগের আরোও খবর

Logo