যশোরের ৬ নির্বাচনী এলাকায় ভোটার বেড়েছে প্রায় আড়াই লাখ

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ২১ ডিসেম্বর , ২০২৩ ০৭:৪৫ আপডেট: ২১ ডিসেম্বর , ২০২৩ ০৭:৪৫ এএম
যশোরের ৬ নির্বাচনী এলাকায় ভোটার বেড়েছে প্রায় আড়াই লাখ
দ্বাদশ সংসদ নির্বাচনে ভোটার সংখ্যা ২ লাখ ৯৪ হাজার ৬৯২। এ আসনের ভোটার বেড়েছে প্রায় ৩১ হাজার ৯২ জন

এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোরের ৬ নির্বাচনী এলাকায় ভোটার বেড়েছে প্রায় আড়াই লাখ। নির্বাচনী এলাকা ও উপজেলায়  এ ভাটার বেড়েছে বলে জানান জেলা নির্বাচন অফিস কর্তৃপক্ষ। এই ভোটারের মধ্যে জেলা নির্বাচন অফিস সূত্র জানায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোরের ৬টি নির্বাচনী এলাকায় ভোটর সংখ্যা ২৩ লাখ ৩৯ হাজার ৫৫। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটার সংখ্যা ছিল ২০ লাখ ৯২ হাজার ৪৫৬জন। এই অঞ্চলে ভোটার সংখ্যা বেড়েছে প্রায় ৫০ হাজার। ৫ লাখ বেড়েছে নারী ও পুরুষ ভোট।

যশোর-১ শার্শা নির্বাচনী এলাকায় একাদশ সংসদ নির্বাচনের ভোটার সংখ্যা ছিল  ২ লাখ ৬৩ হাজার ৬০০। দ্বাদশ সংসদ নির্বাচনে ভোটার সংখ্যা ২ লাখ ৯৪ হাজার ৬৯২। এ আসনের ভোটার বেড়েছে প্রায় ৩১ হাজার ৯২ জন। যশোর-২ চৌগাছাও ঝিকরগাছা শার্শা নির্বাচনী এলাকায় একাদশ সংসদ নির্বাচনের ভোটার সংখ্যা ছিল  ৪ লাখ ৫ হাজার ৮৭১ । দ্বাদশ সংসদ নির্বাচনে ভোটার সংখ্যা ৪ লাখ ৫৬ হাজার ৬৯১। বেড়েছে প্রায় ৫০ হাজার ৫২০ জন।

যশোর-৩ সদর শার্শা নির্বাচনী এলাকায় একাদশ সংসদ নির্বাচনের ভোটার সংখ্যা ছিল  একাদশ সংসদ নির্বাচনে ভোটার ছিল ৫ লাখ ২৩ হাজার ৩৪০। দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটার সংখ্যা ৫ লাখ ৭৯ হাজার ৯৩৭ । বেড়েছে প্রায় ৫৬ হাজার ৫৯৭ ভোটার।

যশোর-৪ বাঘারপাড়া-অভয়নগর নির্বাচনী এলাকায় একাদশ সংসদ নির্বাচনের ভোটার সংখ্যা ছিল  একাদশ সংসদ নির্বাচনের ভোটার সংখ্যা ছিল ৩ লাখ ৮৬ হাজার ৯৯১ । দ্বাদশ সংসদ নির্বাচনে ভোটার সংখ্যা ৪ লাখ ৩৩ হাজার ৮৩৮। ভোটার বেড়েছে প্রায় ৪৬ হাজার ৮৪৭।

যশোর-৫ মনিরামপুর নির্বাচনী এলাকায় একাদশ সংসদ নির্বাচনের ভোটার সংখ্যা ছিল  ৩ লাখ ১৯ হাজার ৮৪। দ্বাদশ সংসদ নির্বাচনে ভোটার সংখ্যা ৩ লাখ ৫৫ হাজার ৯৭৩। ভোটার বেড়েছে প্রায় ৩৬ হাজার ৪৪৯।

যশোর-৬ কেশবপুর শার্শা নির্বাচনী এলাকায় একাদশ সংসদ নির্বাচনের ভোটার সংখ্যা ছিল  ১ লাখ ৯৩ হাজার ৫৭০। দ্বাদশ সংসদ নির্বাচনে সম্ভাব্য ভোটার সংখ্যা ২লাখ ১৭ হাজার ৯২৪। বেড়েছে প্রায় ২৪ হাজার ৩৫৪ ভোটার। ভোটার বেড়েছে প্রায় ২আড়াই লাখ।

এই বিভাগের আরোও খবর

Logo