মুন্সীগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে চৌধুরী ফাহরিয়া আফরিন প্রচারণায় শীর্ষে

আল আমিন প্রকাশিত: ২০ ফেব্রুয়ারী , ২০২৪ ১১:১৮ আপডেট: ২০ ফেব্রুয়ারী , ২০২৪ ১১:১৮ এএম
মুন্সীগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে চৌধুরী ফাহরিয়া আফরিন প্রচারণায় শীর্ষে
আগামী ৯ মার্চ মুন্সীগঞ্জ পৌরসভার উপ-নির্বাচন।এরই মধ্যে শেষ হয়েছে মনোনয়নপত্র দাখিল, এই নির্বাচনে মেয়র পদে অংশ নিতে জেলা নির্বাচন কমিশন কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩ জন।তারা হলেন মুন্সীগঞ্জ- ৩ আসনের মাননীয় সংসদ হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব এমপি মহোদ্বয়ের সহধর্মিনী চেীধুরী ফাহরিয়া আফরিন। মুন্সীগঞ্জ শহর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম মাহতাব উদ্দিন কল্লোল,শহর ব্যবসায়ী সমিতির সভাপতি আরিফুর রহমান।এতথ্য নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কমিশনার মোঃ বশির আহম্মেদ।তফসিল অনুযায়ী মুন্সীগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিলো ১৩ ফেব্রুয়ারি,যাছাই-বাছাই ১৫ ফেব্রুয়ারি,২২ ফেব্রুয়ারি প্রত্যাহার,২৩ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ এবং আগামী ৯ মার্চ ২০২৪ই তারিখে ইভিএম পদ্ধতিতে নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

আগামী ৯ মার্চ মুন্সীগঞ্জ পৌরসভার উপ-নির্বাচন।এরই মধ্যে শেষ হয়েছে  মনোনয়নপত্র দাখিল, এই নির্বাচনে মেয়র পদে অংশ নিতে জেলা নির্বাচন কমিশন কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩ জন।তারা হলেন মুন্সীগঞ্জ- ৩ আসনের মাননীয় সংসদ হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব এমপি মহোদ্বয়ের সহধর্মিনী চেীধুরী ফাহরিয়া আফরিন। মুন্সীগঞ্জ শহর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম মাহতাব উদ্দিন কল্লোল,শহর ব্যবসায়ী সমিতির সভাপতি আরিফুর রহমান।এতথ্য নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কমিশনার মোঃ বশির আহম্মেদ।তফসিল অনুযায়ী মুন্সীগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিলো ১৩ ফেব্রুয়ারি,যাছাই-বাছাই ১৫ ফেব্রুয়ারি,২২ ফেব্রুয়ারি  প্রত্যাহার,২৩ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ এবং আগামী ৯ মার্চ ২০২৪ই তারিখে ইভিএম পদ্ধতিতে নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

 দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে বর্তমান মুন্সীগঞ্জ- ৩ আসনের মাননীয় সংসদ সদস্য হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব বিগত ২৮ নভেম্বর মেয়র পদ থেকে সেচ্ছায় অব্যহতি দেন।দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেন এবং বিপুল ভোটের ব্যবধানে মুন্সীগঞ্জ- ৩ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন।অন্যদিকে স্থানীয় সরকার মন্ত্রণালয় সোহেল রানা রানুকে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দ্বায়িত্ব প্রদান করেন।সরকারী বিধিমোতাবেক ৯০ দিনের মধ্যে উক্ত পদে নির্বাচন দেওয়ার জন্য তফসিল ঘোষনা হয়।

মুন্সীগঞ্জ পৌরসভার দুইবারের সফল মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব মুন্সীগঞ্জ পৌরসভাকে একটি মডেল পৌরসভায় রুপান্তরিত করেন।পুরো পৌরসভা এলাকায় ব্যাপক উন্নয়ন হয়, সেই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে  চৌধুরী ফাহরিয়া আফরিনকে মেয়র হিসেবে পৌরবাসী পূর্ন সমর্থন জানায়।তাদের দাবী ও আবদার মেনে নিয়ে এই উপ- নির্বাচনে মেয়র পদে নির্বাচনের ঘোষনা দেন চৌধুরী ফাহরিয়া আফরিন।

অন্যদিকে মুন্সীগঞ্জ পৌরসভার ভোটারদের প্রাণের মানুষ চৌধুরী ফাহরিয়া আফরিনকে মেয়র হিসেবে পেতে তারা নিজেরাই প্রচারনার মাঠে নেমেছেন।
সরজমিনে ঘুরে ভোটারদের সাথে আলাপকালে তারা দি বাংলা ইন্ডিপেন্ডেন্ট প্রতিবেদককে জানান,আমাদের পছন্দের প্রার্থী শুধু একজন নারী নয় তিনি একজন মাও বটে।আমরা তাকে সব সময় সুখে দু:খে পাশে পেয়েছি।তিনি আমাদের সব সময় ছায়া দিয়ে আসছেন।চৌধুরী ফাহরিয়া আফরিনের মতো যোগ্য ব্যক্তিকেই আমরা আগামী ৯ মার্চ নির্বাচনের দিন আমাদের ভোট দিবো।ভোটারদের মতামতের ভিত্তিতে ও প্রচারনার দিক থেকে আগামী মুন্সীগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে প্রচারনার শীর্ষে রয়েছেন এমপির সহধর্মীনি চৌধুরী ফাহরিয়া আফরিন।

মেয়র প্রার্থী চৌধুরী ফাহরিয়া আফরিনের সাথে আলাপকালে তিনি বলেন,মুন্সীগঞ্জ পৌরসভার সর্বস্থরের জনগনের ভালোবাসা ও তাদের পূর্ণ সমর্থনে পৌরসভার উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আমি নির্বাচনে অংশ নিয়েছি। মেয়র নির্বাচিত হলে মুন্সীগঞ্জ পৌরসভার উন্নয়নের ধারাকে আরো বেগমান রাখব এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষিত স্মাট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করব।

এই বিভাগের আরোও খবর

Logo