মাদারীপুরে শেখ হাসিনা, শাজাহান খানসহ ৯০ জনের বিরুদ্ধে হত্যা মামলা

মাসুদ রেজা ফিরোজী প্রকাশিত: ২৬ আগস্ট , ২০২৪ ১৭:২৫ আপডেট: ২৬ আগস্ট , ২০২৪ ১৭:২৫ পিএম
মাদারীপুরে শেখ হাসিনা, শাজাহান খানসহ ৯০ জনের বিরুদ্ধে হত্যা মামলা
সোমবার (২৬ আগস্ট) সকাল ১০টার সময়ে বিষয়টি নিশ্চিত করেছে মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএইচ সালাউদ্দিন। এর আগে রোববার রাতে মামলাটি গ্রহণ করা হয়েছে। এ মামলার বাদী জেলা ছাত্রদলের সদস্য সচিব কামরুল হাসান।মামলার বিবরণে জানা যায়, গত ১৯ জুলাই মাদারীপুর পৌর শহরের যুব উন্নয়ন অফিসের সামনে ছাত্রলীগ, পুলিশ ও কোটা বিরোধী আন্দোলনকারীদের সাথে ত্রিমুখী সংঘর্ষ হয়।

মাদারীপুরে শেখ হাসিনা, শাজাহান খানসহ ৯০ জনের বিরুদ্ধে হত্যা মামলা মাদারীপুর জেলা প্রতিনিধি।বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে তওহিদ সন্নামাত নিহত হওয়ার ঘটনায় শেখ হাসিনা ও আ’লীগের সভাপতি মন্ডলীয় সদস্য ও মাদারপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য শাজাহান খান, যুগ্ম সাধারণ সম্পাদক ও মাদারীপুর ৩ আসনের সাবেক সংসদ সদস্য আ.ফ.ম বাহাউদ্দিন নাছিমসহ অন্তত ৯০ জনের বিরুদ্ধে মাদারীপুরে একটি হত্যা মামলা দায়ের হয়েছে।

সোমবার (২৬ আগস্ট) সকাল ১০টার সময়ে বিষয়টি নিশ্চিত করেছে মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএইচ সালাউদ্দিন। এর আগে রোববার রাতে মামলাটি গ্রহণ করা হয়েছে। এ মামলার বাদী জেলা ছাত্রদলের সদস্য সচিব কামরুল হাসান।মামলার বিবরণে জানা যায়, গত ১৯ জুলাই মাদারীপুর পৌর শহরের যুব উন্নয়ন অফিসের সামনে ছাত্রলীগ, পুলিশ ও কোটা বিরোধী আন্দোলনকারীদের সাথে ত্রিমুখী সংঘর্ষ হয়।

এতে মাদারীপুর সদর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নের সুচিয়ারভাঙ্গা গ্রামের সালাহউদ্দিন সন্নামাতের ছেলে তওহিদ সন্নামত যোগ দেয়। এ সময় পুলিশ ও ছাত্রলীগের গুলিতে নিহত হয় তাওহিদ। পরে রাতেই পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। হাসিনা সরকার ক্ষমতায় থাকাকালীন সময় এই বিষয় নিয়ে কথা বলতেও ভয় পেতেন তারা। এঘটনায় কামরুল হাসান বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

যেখানে শেখ হাসিনা, মাদারীপুর-২ আসনের সাবেক সাংসদ শাজাহান খান, আরেক সাবেক সাংসদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহমেদ মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের একাধিক নেতা-কর্মীদের আসামী করা হয়।এতে অজ্ঞাত আসামী রয়েছে আরো ৫০০ থেকে ৭০০ মতো।এব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএইচ সালাউদ্দিন বলেন, কামরুল হাসান নামে এক ব্যক্তি মামলাটি দিলে রোববার রাতে গ্রহণ করা হয়। এতে ৯০ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ৭০০ মতো আসামী রয়েছে। এখন আইনগত যে ব্যবস্থা তা গ্রহণ করা হবে। মামলার বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন মহলও অবগতি রয়েছে।

এই বিভাগের আরোও খবর

Logo