ভূ-মধ্যসাগরে ১১ জন নিহতের মধ্যে ৩ জনই মাদারীপুরের

মাসুদ রেজা ফিরোজী প্রকাশিত: ২০ জুন , ২০২৪ ০৮:২৯ আপডেট: ২০ জুন , ২০২৪ ০৮:২৯ এএম
ভূ-মধ্যসাগরে ১১ জন নিহতের মধ্যে ৩ জনই মাদারীপুরের
জানা যায়, মাদারীপুরের শিবচর পৌরসভার খানকান্দি এলাকার ইউনুস হাওলাদারের ছেলে আলী হাওলাদার সম্প্রতি দুবাই হয়ে লিবিয়া পৌঁছে যায় । এর আগে তিনি একবার সমুদ্র পথে ভূ-মধ্যসাগর পাড়ি দিতে গিয়ে ব্যর্থ হন। মঙ্গলবার (১৮ জুন) লিবিয়া হয়ে ইতালী যাবার জন্য ইঞ্জিনচালিত নৌকায় সাগর পাড়ি দিতে গিয়ে ১১ জনের মৃত্যু হয়েছে । এদের মধ্যে মাদারীপুরের শিবচরের আলী হাওলাদার, সাব্বিরসহ তিনজন ছিলেন বলে জানিয়েছেন স্বজনরা । এ দুর্ঘটনায় তিনজনেই মাদারীপুরের শিবচরের।

ইউরোপে অভিবাসন প্রত্যাশীদের বহনকারী দুইটি নৌকা ডুবে যায় ইতালির দক্ষিণ উপকূলে এসময়ে ১১ জন নিহত হয়। এদের মধ্যে ৩ জনই মাদারীপুরের রয়েছেন বলে জানা যায়। এদের পরিবারে চলছে শোকের মাতম। এ ঘটনায় ২৬ শিশুসহ ৬৪ জন নিখোঁজ আছেন বলে জানা গেছে। নিহতদের দেশে ফিরিয়ে আনার জন্য স্বজনরা দাবি জানিয়েছেন ।

জানা যায়, মাদারীপুরের শিবচর পৌরসভার খানকান্দি এলাকার ইউনুস হাওলাদারের ছেলে আলী হাওলাদার সম্প্রতি দুবাই হয়ে লিবিয়া পৌঁছে যায় । এর আগে তিনি একবার সমুদ্র পথে ভূ-মধ্যসাগর পাড়ি দিতে গিয়ে ব্যর্থ হন। মঙ্গলবার (১৮ জুন) লিবিয়া হয়ে ইতালী যাবার জন্য ইঞ্জিনচালিত নৌকায় সাগর পাড়ি দিতে গিয়ে ১১ জনের মৃত্যু হয়েছে । এদের মধ্যে মাদারীপুরের শিবচরের আলী হাওলাদার, সাব্বিরসহ তিনজন ছিলেন বলে জানিয়েছেন স্বজনরা । এ দুর্ঘটনায় তিনজনেই মাদারীপুরের শিবচরের।

স্ত্রী রোমেনা আক্তার জানান, দেশে থাকাকালীন সময়ে ইজিবাইক চালিয়ে সংসার চালাতো আলী। ভাগ্যের চাকা ঘুরাতে গিয়ে এভাবে মৃত্যু হবে মেনে নিতে পারছি না। পরিবারে ৬ বছরের এক ছেলে ও এক বছরের এক মেয়ে রয়েছে।এখন সংসার চালানো দায়।

আলী ধার দেনা করে পরিবারের স্বচ্ছলতার ফিরিয়ে আনার জন্য প্রায় ১৫ লাখ টাকা খরচ করে জীবনের ঝুঁকি নিয়ে সাগরপথে ইতালী যাত্রা করলে মর্মান্তিক মৃত্যু হয়। এখন এদের পরিবারজুড়ে চলছে শোকের মাতম।

এই বিভাগের আরোও খবর

Logo