বড়াইগ্রামে কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

দেলোয়ার হোসেন লাইফ প্রকাশিত: ২২ ফেব্রুয়ারী , ২০২৪ ১৭:৫২ আপডেট: ২২ ফেব্রুয়ারী , ২০২৪ ১৭:৫২ পিএম
বড়াইগ্রামে কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন
নাটোরের বড়াইগ্রামে তিন দিনব্যাপি কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় উপজেলা নির্বাহী অফিসার মোঃআবু রাসেল এর সভাপতিত্বে উপজেলা চত্তরে মেলার উদ্বোধন করেন নাটোর-৪ আসনের সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

নাটোরের বড়াইগ্রামে তিন দিনব্যাপি কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় উপজেলা নির্বাহী অফিসার মোঃআবু রাসেল এর সভাপতিত্বে উপজেলা চত্তরে মেলার উদ্বোধন করেন নাটোর-৪ আসনের সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় চাষাবাদে আধুনিকায়ন, উন্নত কলা-কৌশল ও নতুন প্রযুক্তির সঙ্গে কৃষকদের পরিচিতি করার লক্ষে এ মেলায় আধুনিক কৃষি যন্ত্রপাতি, কৃষি জাদুঘর, বৈজ্ঞানিক পদ্ধতিতে জৈব সার উৎপাদন প্রযুক্তি,আধুনিক চাষাবাদ পদ্ধতি, ছাদ বাগান, ডিজিটাল কৃষি প্রযুক্তি নামে ১০টি স্টল স্থান পেয়েছে। স্টলগুলোর মাধ্যমে কৃষক ও দর্শনার্থীরা বদলে যাওয়া আধুনিক কৃষি প্রযুক্তি সম্পর্কে জানতে পারবে। সকাল ৯টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকে মেলার স্টল। এসময় উদ্বোধনী অনুষ্ঠানে, বনপাড়া পৌর যুবলীগ সভাপতি জাকির সরকার, আওয়ামী লীগ নেতা বাকী বিল্লাহ, কৃষি কর্মকর্তা মোছাঃ শারমিন সুলতানা, উপসহকারী কৃষি কর্মকর্তা হযরত আলী, প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ, কৃষকসহ নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। সংসদ সদস্য সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন বর্তমান সরকার কৃষকদের কাছে নতুন নতুন কৃষি প্রযুক্তি, উন্নত মানের বীজ, সারসহ বিভিন্ন উপকরণ সময় মতো সরবরাহ করছে। ফলে দেশ খাদ্যে স্বয়ং সম্পন্ন হয়েছে।


এই বিভাগের আরোও খবর

Logo