বিজেআইএম এর সদস্য হলেন কক্সবাজারের সাংবাদিক রিপন

ওমর ফারুক প্রকাশিত: ১০ সেপ্টেম্বর , ২০২৪ ১৬:৫০ আপডেট: ১০ সেপ্টেম্বর , ২০২৪ ১৬:৫০ পিএম
বিজেআইএম এর সদস্য হলেন কক্সবাজারের সাংবাদিক রিপন
তিনি নিয়মিত রোহিঙ্গা শরণার্থী, সংঘাত, রাজনীতি, মানবাধিকার, লিঙ্গ, জলবায়ু পরিবর্তন, আন্তঃসীমান্ত নিরাপত্তা এবং দক্ষিণ এশিয়ার সোনালী ত্রিভুজ কভার করেন। রিপনের কাজ CNN-এর Amanpour Hours এবং BBC-এর আওয়ার ওয়ার্ল্ডে প্রকাশিত হয়েছে। রিপন রোহিঙ্গা ইস্যু, উত্তর রাখাইনের কভারেজ, অধ্যাপক নোয়াম চমস্কি এবং অধ্যাপক স্লাভোজ জিজেকের সাথে তার সাক্ষাৎকারের জন্য ব্যাপকভাবে পরিচিত।

বাংলাদেশি সাংবাদিকদের স্বার্থ রক্ষায় কাজ করা সাংবাদিক সংগঠন বাংলাদেশি জার্নালিস্ট ইন ইন্টারন্যাশনাল মিডিয়া-বিজেআইএম (Bangladeshi Journalists in International Media-BJIM) সদস্য নির্বাচিত হয়েছেন কক্সবাজারের সন্তান সাংবাদিক তানভীরুল মিরাজ রিপন।

কক্সবাজারের প্রথম সাংবাদিক যিনি এই সংগঠনে সদস্য মনোনীত হয়েছেন।রোববার (০৮ সেপ্টেম্বর) বিজিআইএম ওয়েবসাইট এবং অফিসিয়াল ফেসবুক পেইজে এই ঘোষণা দেয়।সেখানে উল্লেখ করা হয়, রিপন হলেন একজন বাংলাদেশী স্বাধীন সাংবাদিক এবং চলচ্চিত্র প্রযোজক যিনি AFP, The Economist, Australian Broadcasting Corporation, CNN, The New Humanitarian, NBC, EPA এবং অন্তত পাঁচটি প্রতিষ্ঠানের সাথে কাজ করেছেন।

তিনি নিয়মিত রোহিঙ্গা শরণার্থী, সংঘাত, রাজনীতি, মানবাধিকার, লিঙ্গ, জলবায়ু পরিবর্তন, আন্তঃসীমান্ত নিরাপত্তা এবং দক্ষিণ এশিয়ার সোনালী ত্রিভুজ কভার করেন।  রিপনের কাজ CNN-এর Amanpour Hours এবং BBC-এর আওয়ার ওয়ার্ল্ডে প্রকাশিত হয়েছে। রিপন রোহিঙ্গা ইস্যু, উত্তর রাখাইনের কভারেজ, অধ্যাপক নোয়াম চমস্কি এবং অধ্যাপক স্লাভোজ জিজেকের সাথে তার সাক্ষাৎকারের জন্য ব্যাপকভাবে পরিচিত।

এএফপি রিপনের ছবিকে ২০২১ সালের বিশ্বের সেরা ছবি হিসেবে স্বীকৃতি দিয়েছে।তিনি পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি চট্টগ্রাম থেকে সাংবাদিকতা এবং মিডিয়া স্টাডিজে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন এবং বর্তমানে বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস থেকে শান্তি সংঘর্ষ এবং মানবাধিকার বিষয়ে পেশাদার স্নাতকোত্তর করছেন।

এই বিভাগের আরোও খবর

Logo