ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের অপসারণের দাবিতে সাংবাদিকদের স্বারকলিপি

নাজিম বকাউল প্রকাশিত: ৭ জুলাই , ২০২৪ ১৭:০৯ আপডেট: ৭ জুলাই , ২০২৪ ১৭:০৯ পিএম
ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের অপসারণের দাবিতে সাংবাদিকদের স্বারকলিপি
রোববার দুপুরে ফরিদপুর প্রেসক্লাবের পক্ষ থেকে জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার এর নিকট এ স্বারকলিপি প্রদান করা হয়। এ সময় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পর্দা কেলেংকারী, স্টোর রুমে রহস্যজনক অগ্নিকান্ড, দুর্বল স্বাস্থ্য সেবা নিয়ে সংবাদ পরিবেশন করায় হাসপাতালে সাংবাদিক প্রবেশে বিধিনিষেধ আরোপ করেন হাসপাতালের পরিচালক হুমায়ুন কবির।

ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিকদের নাজেহাল এর প্রতিবাদে ও হাসপাতালের অনিয়ম দুর্নীতি রোধ এবং স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে পরিচালকের অপসারণ দাবি করে জেলা প্রশাসকের মাধ্যমে স্বাস্থ্য মন্ত্রীকে স্বারকলিপি দিয়ে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে সাংবাদিকরা। 

রোববার দুপুরে ফরিদপুর প্রেসক্লাবের পক্ষ থেকে জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার এর নিকট এ স্বারকলিপি প্রদান করা হয়। এ সময় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পর্দা কেলেংকারী, স্টোর রুমে রহস্যজনক অগ্নিকান্ড, দুর্বল স্বাস্থ্য সেবা নিয়ে সংবাদ পরিবেশন করায় হাসপাতালে সাংবাদিক প্রবেশে বিধিনিষেধ আরোপ করেন হাসপাতালের পরিচালক হুমায়ুন কবির। 

শনিবার দুপুরে রাসেল'স ভাইপার এর কামড়ে অসুস্থ রোগির অবস্থার ভিডিও চিত্র ধারণ করতে গেলে  সাংবাদিকের ক্যামেরা ছিনিয়ে নিয়ে একটি কক্ষে আটকে রেখে নাজেহাল করে ডাক্তার ও আনসাররা। পরে জেলা প্রশাসন ও পুলিশের সহায়তায় মুক্ত হন ওই সাংবাদিক। এ ঘটনায় ফরিদপুরে কর্মরত সাংবাদিকরা জরুরি বৈঠক করে হাসপাতালের পরিচালক হুমায়ুন কবির এর অপসারণ দাবি করে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়ে স্বাস্থ্য মন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদানের সিদ্ধান্ত নেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত স্থানীয় স্বাস্থ্য খাতের ইতিবাচক সংবাদ বর্জনেরও ডাক দেন সাংবাদিকরা। 


এই বিভাগের আরোও খবর

Logo