ফরিদগঞ্জে বছরের প্রথম দিনে অগ্নিকান্ডে দোকান ঘর পুড়ে ছাই ,ক্ষতিগ্রস্ত প্রায় ১৪ লক্ষ টাকা

জাকির হোসেন সৈকত প্রকাশিত: ২ জানুয়ারী , ২০২৪ ১১:৪২ আপডেট: ২ জানুয়ারী , ২০২৪ ১১:৪২ এএম
ফরিদগঞ্জে বছরের প্রথম দিনে অগ্নিকান্ডে দোকান ঘর পুড়ে ছাই ,ক্ষতিগ্রস্ত  প্রায় ১৪ লক্ষ টাকা
চাঁদপুরের ফরিদগঞ্জে বছরের প্রথম দিনে অগ্নিকান্ডে দোকান ঘর পুড়ে ছাই। এতে প্রায় ১৪ লক্ষ টাকা ক্ষতি সাদিত হয়েছে বলে যানান ক্ষতিগ্রস্ত পরিবার। একমাত্র আয়ের উৎস হিসাবে ছিল দোকান। এতে নিঃস্ব হয়ে পড়েছে পরিবারটি।

চাঁদপুরের ফরিদগঞ্জে বছরের প্রথম দিনে অগ্নিকান্ডে দোকান ঘর পুড়ে ছাই। এতে প্রায় ১৪ লক্ষ টাকা ক্ষতি সাদিত হয়েছে বলে যানান ক্ষতিগ্রস্ত পরিবার। একমাত্র আয়ের উৎস হিসাবে ছিল দোকান। এতে নিঃস্ব হয়ে পড়েছে পরিবারটি। ঘটনাটি পহেলা জানুয়ারী সোমবার পৌর এলাকার পূর্ব সাফুয়া সাদেক ভ্যারাইটিজ স্টোর নামে একটি অগ্নিকাÐের ঘটনা ঘটে। 

ঘটনার সূত্র জানাযায়, প্রতিদিনের ন্যায়ে রাত ১১.৩০ মিনিটের সময় দোকান বন্ধ করে বাড়িতে চলে যান দোকান মালিক রিয়াদ। আনুমানিক ৩ ঘটিকার সময় অগ্নিকাÐের ঘটনা শুনে ঘুম থেকে উঠে দেখে আগুন দাউ দাউ করে জ¦লছে। এসময় ¯’ানীয় লোকজনসহ পানি দিয়ে আগুন নিয়ন্ত্রন আসার চেষ্ঠা করে। এদিকে অগ্নিকাÐের সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনা¯’লে গিয়ে ৪০ মিনিটের প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নিয়ন্ত্রণে আনলেও  দোকানের কোন মালামাল রক্ষা করা যায়নি।

দোকানের মালিক মহিবুল ইসলাম রিয়াদ জানায়, গত রাত১১.৩০ মিনিটের সময় দোকান বন্ধ করে ঘরে গিয়ে ঘুমিয়ে পড়ি। এরপর বেপারি বাড়ির মৃত মাসুদের স্ত্রী দিলারা বেগমের ডাক চিৎকারে এসে রাত তিনটার সময় আমার দোকানে আগুন জ্বলছে। আমাদের প্রায় ১৪ লক্ষ টাকার মালামাল পুড়ে যায়। আমরা নিঃস্ব হয়ে গেছি।

এবিষয়ে জানতে চাইলে দিলারা বেগম জানান, রাত সোয়া তিনটা নাগাদ টিনের চালে খস খস শব্দে ও আলো দেখে ঘরের জানালা খুলে দেখি রিয়াদের দোকানে আগুন জ্বলছে। এসময় আমার ডাক চিৎকারে আশে পাশের লোকজন এসে ফায়ার সার্ভিসে খবর দেয়।

দোকান মালিক সাদেক বেপারী জানায়, আমার প্রায় ১৩ থেকে ১৪ লক্ষ্য টাকার ক্ষতি হয়েছে। কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে জানতে চাইলে তিনি বলেন, আমি সঠিক বলতে পারি না। দোকানে বিদ্যুতের সংযোগ ছিল। আমি নিঃস্ব হয়ে গেছি। আমার অনেক টাকা দেনা রয়েছে। আমি কিভাবে পরিশোধ করবো। 

এবিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিল্টন দস্তিদার জানান, বিষয়টি সম্পর্কে আপনার কাছে জানতে পারলাম। আমরা ঘটনা¯’ল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যব¯’া গ্রহণ করবো। 

ফরিদগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত ইনচার্জ কামরুল হাসান জানান, রাত পোনে চারটায় আমাদের কাছে কল আসলে আমরা তাৎক্ষণিক ঘটনা¯’লে ছুটে যাই এবং ৪০ মিনিটের প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। আমরা প্রাথমিকভাবে ধারণা করছি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।


এই বিভাগের আরোও খবর

Logo