ভাগ্যকুলে সরকারী রাস্তা ও খাল দখলের অভিযোগ

সুমন আহমেদ প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর , ২০২৪ ১২:৪৮ আপডেট: ১৮ সেপ্টেম্বর , ২০২৪ ১২:৪৮ পিএম
ভাগ্যকুলে সরকারী রাস্তা ও খাল দখলের অভিযোগ
মঙ্গলবার সকালে উপজেলা রাঢ়ীখাল ইউনিয়নের বালাশুর বানিয়াবাড়ি হতে চল্লিশঘর গামী পাকারাস্তা ও ভাগ্যকুল বড় খাল ভরাট করে দখলের অভিযোগ ঐ এলাকার মৃত হাজী কালু মীরবলের ছেলে ইউসুফ মীরবলের বিরুদ্ধে। সরকারী রাস্তাটি দখল করায় যানচলাচল ব্যাহতসহ বড় খালটি ভরাটের ফলে পানি প্রবাহ বন্ধ হয়ে ওই এলাকায় স্থায়ীভাবে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

মুন্সীগঞ্জের শ্রীনগরে সরকারী রাস্তা ও খাল দখলের অভিযোগ উঠেছে। 

মঙ্গলবার সকালে উপজেলা রাঢ়ীখাল ইউনিয়নের বালাশুর বানিয়াবাড়ি হতে চল্লিশঘর গামী পাকারাস্তা ও ভাগ্যকুল বড় খাল ভরাট করে দখলের অভিযোগ  ঐ এলাকার মৃত হাজী কালু মীরবলের ছেলে ইউসুফ মীরবলের বিরুদ্ধে। সরকারী রাস্তাটি দখল করায় যানচলাচল ব্যাহতসহ বড় খালটি ভরাটের ফলে পানি প্রবাহ বন্ধ হয়ে ওই এলাকায় স্থায়ীভাবে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ভাগ্যকুল বড়খালটি ভাগ্যকুল বাজার সংলগ্ন পদ্মানদী থেকে উৎপত্তি হয়ে বাজার ঘেঁষে হরেন্দ্রলাল স্কুল এন্ড কলেজের পূর্ব পাশ দিয়ে বয়ে বালাশুর বৌ-বাজার শ্রীনগর-দোহার আন্তঃ সড়কের নিচে দিয়ে বালাশুর বানিয়াবাড়ি ও বাঘাডাঙ্গা গ্রামের মাঝ বরাবর বালাশুর চল্লিশঘর হয়ে আড়িয়াল বিলে মিশছে। বেশ কয়েক মাস পূর্বে ইউসুফ মীরবল জোর পূর্বক ঐ খালের বড় একটি অংশ মাটি ভরাট করে দখলে নেওয়ার বিষয়ে বিভিন্ন পত্রপত্রিকায় সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়।

মঙ্গলবার সকালে খালের উত্তর পাড়ের এলজিইডির সরকারী রাস্তাটিতে বড়ই গাছের ডাল দিয়ে বেড়া নির্মাণ করে নিজ দখলে নিয়ে যানচলাচলের জন্য ভরাটকৃত খালের উপর রাস্তাটি নিয়ে যান ইউসুফ মীরবল।স্থানীয় রজ্জব আলী অভিযোগ করে বলেন, ইউসুফ মীরবল সরকারী রাস্তায় বড়ই কাটা দিয়ে বেড়া নির্মাণ করে রাস্তাটিনদখল করে নিয়ে  ভরাট করা খালের উপর দিয়ে যাতায়াতের জন্য রাস্তা দিয়েছে।

প্রতিবেশী ডিএম আকন জানান, কিছুদিন পূর্বে এলাকাবাসী সকলের উপস্থিতিতে ইউসুফ মীরবলের বাড়ীঘরের জায়গা মেপে সীমানা নির্ধারণ করে দেয়া হয়। কিন্তু তারপরও সে সরকারী রাস্তা আটকিয়ে বেড়া দিয়েছে।রাঢ়ীখাল ইউনিয়ন সহকারী তহসিলদার আমির হোসেন বলেন, এ ব্যাপারে খোঁজ নিয়ে  প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মোঃ মহিফুল ইসলাম বলেন, আমরা এ ব্যাপারে খোঁজ ব্যবস্থা নিব।

এই বিভাগের আরোও খবর

Logo