দু টানার মধ্যে যশোর সদরের বসুন্দিয়া ইউনিয়নবাসি

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ১০ জানুয়ারী , ২০২৪ ০৬:২৮ আপডেট: ১০ জানুয়ারী , ২০২৪ ০৬:২৮ এএম
দু টানার মধ্যে যশোর সদরের বসুন্দিয়া ইউনিয়নবাসি
দু টানার মধ্যে পড়েছে যশোর সদরের বসুন্দিয়া ইউনিয়নবাসি। এ ইউনিয়ন সদর উপজেলার ১৫টি ইউনিয়নের একটি। অথচ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চার আসনের অন্তর্ভূক্ত করা হয়েছে। ইউনিয়নবাসি ভোট দিয়েছেন যশোর-৪, বাঘারপাড়া আসনের সংসদ সদস্য প্রার্থীকে। এ ইউনিয়নের ভোটার ৩১ হাজার ২৬০ জন।

দু টানার মধ্যে পড়েছে যশোর সদরের বসুন্দিয়া ইউনিয়নবাসি। এ ইউনিয়ন সদর উপজেলার ১৫টি ইউনিয়নের একটি। অথচ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চার আসনের অন্তর্ভূক্ত করা হয়েছে।  ইউনিয়নবাসি ভোট দিয়েছেন যশোর-৪, বাঘারপাড়া আসনের সংসদ সদস্য প্রার্থীকে। এ ইউনিয়নের ভোটার ৩১ হাজার ২৬০ জন।

বসুন্দিয়া ইউনিয়নের চেয়ারম্যান রিয়াজুল ইসলাম জানান, আমাদের ইউনিয়ন সদর  উপজেলার অন্তর্ভূক্ত। ইউনিয়ন পরিষদের বিভিন্ন কার্যক্রম, সুযোগ সুবিধা, বিভিন্ন উন্নয়নমূলক কাজ সদর উপজেলা পরিষদ থেকে দেয়া হয়। অথচ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমাদের বসুন্দিয়া ইউনিয়নকে যশোর-৪,বাঘারপাড়া ও অভয়নগর সংসদীয় আসনের অন্তর্ভূক্ত করা হয়েছে। এ ইউনিয়ন বাসিকে যশোর-৪,বাঘারপাড়া ও অভয়নগর সংসদীয় আসনের সংসদ সদস্য প্রার্থীকে ভোট দিতে হয়েছে। এসব কারনে ইউনিয়নটি উন্নয়নের দিক দিয়ে পিছিয়ে। আশাকরি চার আসনে আওয়ামী লীগের নির্বাচিত সংসদ সদস্য আমাদের ইউনিয়নের উন্নয়ন করবে। তিনি আরো জানান, বসুন্দিয়া ইউনিয়ন দিয়ে বাঘারপাড়া-অভয়নগরে যাওয়া যায়। হয়তো এ কারনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের এ ইউনিয়নকে বাঘারপাড়া-অভয়নগরে সংসদীয় আসনের অন্তর্ভূক্ত করা হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন বিশ্বাস  জানান, বসুন্দিয়া ইউনিয়ন সদর উপজেলার অন্তভূক্ত। জাতীয় সংসদ নির্বাচনে এ ইউনিয়নকে বাঘারপাড়া-অভয়নগর সংসদীয় আসনের অন্তর্ভূক্ত করেছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের সিদ্ধান্তে বিপক্ষে দ্বিমত পোষণ করার সুযোগ নেই।

যশোর জেলা সিনিয়র নির্বাচন অফিসার আনিছুর রহমান জানান, নির্বাচন কমিশন আইন অনুযায়ী সংসদীয় আসন নির্ধারণ করেছে। সদরের ১৫ নম্বর বসুন্দিয়া ইউনিয়নকে যশোর-৪,বাঘারপাড়া- অভয়নগর আসনের অন্তর্ভূক্ত করা হয়েছে। এর আগের সংসদ নির্বাচনে ও এটি ওই আসনের অন্তভর্ূূক্ত ছিল।

সদর উপজেলা চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী বলেছেন, সদর উপজেলার অন্তর্ভূক্ত বসুন্দিয়া ইউনিয়ন। এ ইউনিয়নের অনেক কার্যক্রম উপজেলা পরিষদ থেকে করা হয়। শুধু সংসদীয় এলাকার অন্তর্ভূক্ত হওয়ায় এ ইউনিয়ন বাসিকে ভোট দিতে হ”েছ বাঘারপাড়া-অভয়নগর সংসদীয় আসনে। এতে করে তারা অনেক কিছু থেকে বঞ্চিত হয়।

এই বিভাগের আরোও খবর

Logo