দীঘিনালায় চাকমা কবিতার বই মোড়ক উন্মোচন, পুরস্কার বিতরণ

মোঃ সোহেল রানা প্রকাশিত: ২২ জুন , ২০২৪ ১৭:০৮ আপডেট: ২২ জুন , ২০২৪ ১৭:০৮ পিএম
দীঘিনালায় চাকমা কবিতার বই মোড়ক  উন্মোচন, পুরস্কার বিতরণ
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলনে, সাবেক দিঘীনালা উপজেলা চেয়ারম্যান নব কমল চাঙমা, ৪নং দিঘীনালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চন্দ্র রঞ্জন চাঙমা, ৫ নং বাবুছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গগণ বিকাশ চাকমা, চাকমা সংস্কৃতি গোষ্ঠী পরিচালক আনন্দ মোহন চাকমা, ভাষা বই লেখক জাতীয় পাঠ্যপুস্ত বোর্ড বাংলাদেশ আর্য্য মিত্র চাকমা, ধনপাতা মৌজা প্রধান (হেডম্যান) যুব লক্ষণ চাকমা,অবসরপ্রাপ্ত শিক্ষক ও সমাজ সেবক দীপলক্ষন চাকমা দীঘিনালা উপজেলা প্রেস ক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, বিশিষ্ট লেখক ও ঔপনেসিক কেভি দেবাশীষ চাকমা প্রমূখ। বই মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি রুমানা আক্তার।

খাগড়াছড়ি দীঘিনালায় “চাকমা কবিতা বই মোড়ক উন্মোচন,পুরস্কার বিতরণ (কবি সলিল রায়ের ৪৩তম মৃত্যু বার্ষিকী ও কবি সুহৃদ চাকমা ৬৬ তম জন্ম বার্ষিকী) এবং দিঘীনালা উপজেলা নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সংবর্ধনা উপলক্ষে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়েছে।

গত শুক্রবার(২১জুন) সকাল ১১টায় মাইনী রিসোর্ট এ নোয়ারাম চাকমা সাহিত্য সংসদ এর কার্যালয়ে “চাকমা কবিতা বই মোড়ক উন্মোচন, পুরস্কার বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, নোয়ারাম চাকমা সাহিত্য সংসদ সভাপতি ইনজেব চাকমা মুকপাত্তি। এতে নকবাচ্যা গরবা/প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রুমানা আক্তার ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলনে, সাবেক দিঘীনালা উপজেলা চেয়ারম্যান নব কমল চাঙমা, ৪নং দিঘীনালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চন্দ্র রঞ্জন চাঙমা, ৫ নং বাবুছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গগণ বিকাশ চাকমা, চাকমা সংস্কৃতি গোষ্ঠী পরিচালক আনন্দ মোহন চাকমা, ভাষা বই লেখক জাতীয় পাঠ্যপুস্ত বোর্ড বাংলাদেশ আর্য্য মিত্র চাকমা, ধনপাতা মৌজা প্রধান (হেডম্যান) যুব লক্ষণ চাকমা,অবসরপ্রাপ্ত শিক্ষক ও সমাজ সেবক দীপলক্ষন চাকমা দীঘিনালা উপজেলা প্রেস ক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, বিশিষ্ট লেখক ও ঔপনেসিক কেভি দেবাশীষ চাকমা প্রমূখ। বই মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি রুমানা আক্তার।

এতে দীঘিনালা উপজেলা পরিষদ নব নির্বাচিত চেয়ারম্যান সুনানু ধর্ম জ্যোতি চাকমা, ভাইস চেয়ারম্যান সুনানু সুসময় চাকমা, সীমা দেওয়ান সংবর্ধনা দেয়া হয়।আলোচনা সভাশেষে বিশিষ্ট কবি ডা. নিপুণ মণি চাকমা, বিশিষ্ট কবি সুলোকশশী চাকমা, বিশিষ্ট কবি ও লেখক দীপনা চাকমা দীপু,উদিয়মান বিশিষ্ট কবি পাভেল চাঙমা, উদিয়মান কবি ও সম্পাদক উদয় শংকর চাকমা তারুম, সুমিত্র চাকমা, সুপায়ণ চাকমা, কবি শান্তি জীবন চাকমা, ধর্ম বিকাশ চাকমাকে পুরস্কার ও সম্মাননা প্রদান করা হয়। নোয়ারাম চাকমা সাহিত্য সংসদ হে”ছ “চাকমা ভাষা, সাহিত্য ও সংস্কৃতির প্রসারে নিবেদিত একটি সাহিত্য ও ভাষাগত সংগঠন।”

এই বিভাগের আরোও খবর

Logo