চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি'র বিবৃতি

মোঃ ইসমাইল ইমন প্রকাশিত: ১ নভেম্বর , ২০২৩ ১২:০৯ আপডেট: ১ নভেম্বর , ২০২৩ ১২:০৯ পিএম
চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি'র বিবৃতি
গতকাল ৩১শে অক্টোবর-২৩ইং রাত ২ ঘটিকায় চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি'র আহ্বায়ক আলহাজ্ব আবু সুফিয়ান এর ছোট ভাই মোহাম্মদ ইকবাল এর চান্দগাঁও সিডিএ আবাসিক এলাকা সহ বাসা সহ চট্টগ্রাম দক্ষিণ জেলার প্রতিটি উপজেলা ও পৌরসভা বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার ও ঘরে ঘরে পুলিশ কতৃক বিনা কারণে ব্যাপক তল্লাশি করে হয়রানির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ ও তীব্র নিন্দা জানিয়েছেন।

গতকাল ৩১শে অক্টোবর-২৩ইং রাত ২ ঘটিকায় চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি'র আহ্বায়ক আলহাজ্ব আবু সুফিয়ান এর ছোট ভাই মোহাম্মদ ইকবাল এর চান্দগাঁও সিডিএ আবাসিক এলাকা সহ বাসা সহ চট্টগ্রাম দক্ষিণ জেলার প্রতিটি উপজেলা ও পৌরসভা বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার ও ঘরে ঘরে পুলিশ কতৃক বিনা কারণে ব্যাপক তল্লাশি করে হয়রানির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ ও তীব্র নিন্দা জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব এনামুল হক এনাম।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বিরোধী দলীয় নেতা কর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মিথ্যা ও বানোয়াট মামলা দায়ের করে গ্রেফতার করে কারা নির্যাতন ও বিরোধী দলীয় নেতাকর্মীদের বাড়ীতে গিয়ে তল্লাশীর নামে হয়রানি এবং ভয়ভীতি প্রদর্শন করে আওয়ামীলীগ সরকার অবৈধ ভাবে ক্ষমতায় ঠিকে থাকতে বেপরোয়া হয়ে উঠেছে। আর এই জুলুমের উদ্দেশ্যই হচ্ছে বিরোধী দল গুলোর অস্তিত্ব মুছে ফেলে নিজেদের একচ্ছত্র স্বৈরাচারী শাসন ঠিকিয়ে রাখা। বর্তমান ভোটারবিহীন জনবিচ্ছিন্ন সরকার বিএনপি সহ দেশের বিরোধীদল গুলোকে নির্মূল করে একদলীয় বাকশালী শাসনকে পাকাপোক্ত করতে নিরবিচ্ছিন্ন ভাবে চক্রান্তের জাল বুনে যাচ্ছে। বর্তমান শাসক গোষ্ঠী নানা কায়দায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি'কে নির্মূল করার জন্য মরিয়া হয়ে উঠেছে। আর এ কারণেই দেশব্যাপী জনগনের মাঝে আতঙ্ক সৃষ্টির জন্য হত্যা, গুপ্তহত্যা, গুম, অপহরণের মত ভয়ংকর মানবতাবিরোধী ঘটনা সংঘটিত করছে। বাংলাদেশ সাংবিধানিক ভাবে একটি গনতান্ত্রিক রাষ্ট্র হলেও দেশে আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা বলতে কিছুই নেই। দলমত নির্বিশেষে সকলে বর্তমান ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে গড়ে তুলতে না পারলে গনতান্ত্রিক শক্তিসহ সকলের অস্তিত্ব হুমকির মুখে পড়বে।

বিবৃতি দাতাগন অবিলম্বে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, গ্রেফতার, নির্যাতন বন্ধ ও ঘরে ঘরে গিয়ে হয়রানি বন্ধ করার জন্য জোর দাবী জানান।

এই বিভাগের আরোও খবর

Logo