কুতুবদিয়ায় মালবাহী ট্রফফদলার ডুবির ঘটনা ঘটেছে

সাজ্জাদ কবির প্রকাশিত: ২৪ আগস্ট , ২০২৪ ১৩:৪৬ আপডেট: ২৪ আগস্ট , ২০২৪ ১৩:৪৬ পিএম
কুতুবদিয়ায় মালবাহী ট্রফফদলার ডুবির ঘটনা ঘটেছে
উদ্ধার হওয়া বোটের মাঝি জনাব রফিকুল আলম বলেন, আমাদের বোটি বাশখালী কয়লা বিদ্যুৎ এলাকা৷ অতিক্রম করার সময় হঠাৎ ঝড়োহাওয়ার কবলে পড়ে এবং প্রাণপণ চেষ্টার পরে ও আমরা আমাদের বোটটি রক্ষা করতে ব্যর্থ হলে আমাদের চোখের সামনেই কোটি টাকার মালামাল নিয়ে বোটটি ডুবে যেতে থাকলে আমরা সবাই বোট থেকে সমুদ্রে লাফ দিই। আমরা প্রাণভয়ে এবং প্রাণ বাঁচানোর জন্য এদিক সেদিক সাঁতরাতে থাকি।

গতকাল  ১৮/০৮/২০২৪   ইংরেজী  রাত আনুমানিক ৮ টার দিকে  কুতুবদিয়া উপজেলার  বড়ঘোফ  বাজারের  মুদি ও   মালবাহী  ট্রলার   বোট ব্যবসায়ী জনাব আরজু  সওদাগরের মালবাহী ট্রলার  এফ,বি  আরজু   চট্রগ্রাম  ফিশারি  ঘাট থেকে  কুতুবদিয়ার  অন্ততঃ  ২০ জন  মুদি ব্যবসায়ীর  মালামাল  লোড করে। 

যার  আনুমানিক  মূল্য  ১/২  কোটি  টাকা হবে বলে বিশ্বস্থ সূত্রে জানা গেছে।    ঐ  দিন  দিবাগতরাত     ভোর  ৫ টার দিকে  মালবাহী ট্রলারটি  ১০ জন  মাঝিমল্লাসহ  কুতুবদিয়ার  উদ্দেশ্য চট্রগ্রাম   ফিশারি  ঘাট  ছেড়ে আসে। 

উদ্ধার হওয়া  বোটের মাঝি  জনাব রফিকুল আলম  বলেন,  আমাদের  বোটি  বাশখালী  কয়লা  বিদ্যুৎ  এলাকা৷ অতিক্রম  করার  সময়  হঠাৎ  ঝড়োহাওয়ার  কবলে  পড়ে  এবং  প্রাণপণ  চেষ্টার পরে  ও  আমরা  আমাদের বোটটি  রক্ষা করতে  ব্যর্থ হলে  আমাদের চোখের সামনেই  কোটি টাকার  মালামাল নিয়ে  বোটটি  ডুবে যেতে থাকলে  আমরা সবাই  বোট থেকে  সমুদ্রে লাফ দিই। আমরা প্রাণভয়ে এবং প্রাণ বাঁচানোর জন্য এদিক সেদিক সাঁতরাতে থাকি।

এমতাবস্থায় প্রায়  ৩০  মিনিট পরে স্পিডবোট ও মাছ ধরার বোট এসে আমাদের নয়জনকে জীবিত উদ্ধার করে বাকি একজন  সাগরের স্রোতে ভেসে যায় এবং তার নাম দিদারুল আলম। বোট মালিক জনাব  আরজু সওদাগরের  সাথে   যোগাযোগ করা হলে,   তিনি জানান,  কোস্টগার্ড,  কুতুবদিয়া থানার পুলিশ  ও আমার নিজস্ব লোকজন সহ   সমুদ্রে নিখোঁজ হওয়া দিদারুল আলম কে খোঁজাখুঁজি করছে এবং ডুবে যাওয়া  বোটটি  উদ্ধারের চেষ্টা চলছে।

কুতুবদিয়া থানা ও  কোস্টগার্ড সূত্রেে  জানা যায়,,   এ ব্যাপারে থানায় একটি সাধারণ জিডি করা হয়েছে এবং  নিখোঁজ হওয়া ব্যক্তি উদ্ধারে  আমাদের টিম কাজ করে যাচ্ছে। কুতুবদিয়া উপজেলা চেয়ারম্যান জনাব অনেকদিন কসম বলেন,  যেকোনো প্রকারে নিখোঁজ হওয়া  দিদারুল আলম ক্ষুদ্ধর করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। 

এই বিভাগের আরোও খবর

Logo