আবেদনের শেষ তারিখ ১৭ জানুয়ারি যশোর শিক্ষা বোর্ডের কলেজগুলোতে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের কলেজ পরিবর্তন কার্যক্রম শুরু

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ১৪ জানুয়ারী , ২০২৪ ০৭:১২ আপডেট: ১৪ জানুয়ারী , ২০২৪ ০৭:১২ এএম
আবেদনের শেষ তারিখ ১৭ জানুয়ারি যশোর শিক্ষা বোর্ডের কলেজগুলোতে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের কলেজ পরিবর্তন কার্যক্রম শুরু
২০২২-২০২৩ শিক্ষা বর্ষে যশোর শিক্ষা বোর্ডে আওতাধীন কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের কলেজ পরিবর্তন কার্যক্রম শুরু হয়েছে। কোন শিক্ষার্থী যদি এক কলেজ থেকে

২০২২-২০২৩ শিক্ষা বর্ষে যশোর শিক্ষা বোর্ডে আওতাধীন কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের কলেজ পরিবর্তন কার্যক্রম শুরু হয়েছে। কোন শিক্ষার্থী যদি এক কলেজ থেকে অন্য কলেজের ভর্তি হতে চায়,তাহলে আগামী ১৭ জানুয়ারির মধ্যে আবেদন করতে হবে। বোর্ডে ওয়েবসাইটে গিয়ে আবেদন ফরম নিয়ে আবেদন করতে হবে। বোর্ডের কলেজ পরিদর্শক সমীর কুমার কুন্ডু সাক্ষরিত চিঠিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বোর্ডের ওয়েব সাইডে দেয়া চিঠিতে উল্লেখ করা হয়েছে, ২০২২-২০২৩ শিক্ষা বর্ষে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের ছাড়পত্রের মাধ্যমে কলেজ পরিবর্তনের কার্যক্রম শুরু হয়েছে ১০ জানুয়ারি থেকে। কোন শিক্ষার্থী যদি এক কলেজ থেকে অন্য কলেজের ভর্তি হতে চায়।তাহলে তাকে আগামী ১৭ জানুয়ারির মধ্যে আবেদন করতে হবে। আন্তঃশিক্ষা বোর্ডের ছাড়পত্রে মাধ্যমে ভর্তির অনুমতি পাওয়ার জন্য এই সময়ের মধ্যে আবেদন করতে হবে।

পত্রেশিক্ষার্থীদের আবেদনের ভিত্তিতে কাঙ্খিত প্রতিষ্ঠানে আসন শুন্য ,নির্ধারিত জিপিএ থাকা এবং উভযয় প্রতিষ্ঠান প্রধানের সম্মতি সাপেক্ষে বর্তমান কলেজের মাধ্যমে বোর্ডে ওয়েবসাইটে ইনস্টিটিউিট প্যানেলে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন দাখিলের পর সোনালী সেবার পেমেন্ট গেটওয়েরমাধ্যমে আব্দেন ফি প্রদান করতে হবে। শিক্ষার্থীর আবেদনের ভিত্তিতে বর্তমান কলেজের ইনস্টিটিউট প্যানেল থেকে আবেদন দাখিল করতে হবে এবং ভর্তি”ছু কলেজ আবেদন একসেপ্ট করবে। আবেদন বোর্ড কর্তৃক অনুমোদিত হলে ইনস্টিটিউট প্যানেল অনুমতি পত্র পাওয়া যাবে। ছাড়পত্র 
প্রদানের অনুমতি পত্র পাওয়া বর্তমান কলেজ থেকে ছাড়পত্র গ্রহন করে ১৫ দিনের ভর্তির সকল প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ছাড়পত্র প্রদান কালে কলেজের সংরক্ষিত একাডেমিক ট্রান্সক্রিপ ফেরত প্রদান এবং ভর্তি গ্রহণকারী কলেজকে শিক্ষার্থীর নিকট থেকে একাডেমিক ট্রান্সক্রিপ নিয়ে অধ্যক্ষে হেফাজতে সংরক্ষণ করতে হবে। ছাড়পত্র প্রদানকারী কলেজ যে মাসে ছাড়পত্র প্রদান করবে সেই মাস পর্যন্ত বেতনাদি গ্রহন করবে এবং ভর্তি গ্রহনকারী কলেজ পূর্বের কলেজের যে পর্যন্ত বেতন পরিশোধ আছে,তার পরবর্তী মাস থেকে বেতন গ্রহণ করবে।

এই বিভাগের আরোও খবর

Logo