১৭ বছর পরে মৌলভীবাজারে জামায়েতে ইসলামীর জনসভা এবং বিজয় মিছিল

কাজী সামছুজ্জামান প্রকাশিত: ৭ আগস্ট , ২০২৪ ১৪:৪৫ আপডেট: ৭ আগস্ট , ২০২৪ ১৪:৪৫ পিএম
১৭ বছর পরে মৌলভীবাজারে জামায়েতে ইসলামীর জনসভা এবং বিজয় মিছিল
বেশীর ভাগ সময়ে ভারচুয়াল ভাবে সভা সমাবেশ এবং মিটিং পরিচালনা হয়েছে। গত কিছু দিন আগেও বাংলাদেশ জামায়েতে ইসলামী এবং ছাএ শিবির কে সৈরশাসক হাসিনা নিষিদ্ধ ঘোষণা করেন। কিন্তু আজকে সেই সৈরশাসকের ই পরিণতি হয়েছে করুন। আজকে সকাল ১১ ঘটিকায় শহরের প্রেসক্লাব মোড়ে ঘোষণা অনুযায়ী বিশাল এক আনন্দ মিছিল এর সুচনা হয়। নেতা কর্মিদের মধ্যে তখন যেন ঈদের আনন্দ শুরু হয়।

দীর্ঘ ১৭ বছর মৌলভীবাজার জামায়েতে ইসলামী নানা নির্যাতনের মধ্যেও  তাদের কার্য পরিচালনা করে আসছিলো গোপনে পুলিশের আতংকে।

বেশীর ভাগ সময়ে ভারচুয়াল ভাবে সভা সমাবেশ এবং মিটিং পরিচালনা হয়েছে। গত কিছু দিন আগেও বাংলাদেশ জামায়েতে ইসলামী এবং ছাএ শিবির কে সৈরশাসক হাসিনা নিষিদ্ধ ঘোষণা করেন। কিন্তু আজকে সেই সৈরশাসকের ই পরিণতি হয়েছে করুন।  আজকে সকাল ১১ ঘটিকায় শহরের প্রেসক্লাব মোড়ে ঘোষণা অনুযায়ী বিশাল এক আনন্দ মিছিল এর সুচনা হয়। নেতা কর্মিদের মধ্যে তখন যেন ঈদের আনন্দ শুরু হয়।

কিছুদিন আগে  মিথ্যা মামলায় নিজ বাসা থেকে গ্রেফতার হওয়া জেলা জামায়াত নেতা শাহেদ আহমদ কে জেলা কারাগার থেকে মুক্ত করে বিশাল মিছিল এবং ফুলের মালা দিয়ে নিয়ে আসা হয় প্রেসক্লাব মোড়ে। পরে একে একে সবাই বক্তব্য রাখেন সবার উদ্দেশ্যে। তুলে ধরা হয় হামলা মামলা গুম খুনের কস্টদায়ক কথা।

পরে আনন্দ মিছিল নিয়ে পুরো শহর প্রদক্ষিণ করা হয়। এক যুগের ও বেশি সময় পড়ে জামায়েতে ইসলামীর এতো বড় আনন্দ মিছিল দেখে আনন্দিত হয়ে সাধারণ মানুষ ও এতে যোগদান করেন। মিছিলের সমাপনী অধিবেশনের বক্তব্যে দেশের সকল ছাএছাএী দের বিশেষ ধন্যবাদ জানানো হয় তাদের হাত ধরেই দেশে গণতন্ত্রের পুনরুদ্ধার হয়েছে বলে ও অভিহিত করা হয়।

এই বিভাগের আরোও খবর

Logo