হরিপুরে আন্তর্জাতিক শ্রমিক দিবস র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

গোলাম রব্বানী প্রকাশিত: ১ মে , ২০২৪ ১১:২১ আপডেট: ১ মে , ২০২৪ ১১:২১ এএম
হরিপুরে আন্তর্জাতিক শ্রমিক দিবস র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত
শ্রমিক- মালিক ঐক্য করি স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এই প্রতিপাদ্য নিয়ে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার সকল শ্রমিক সংগঠনের আয়োজনে মহান মে দিবস পালিত হয়েছে।

শ্রমিক- মালিক ঐক্য করি স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এই প্রতিপাদ্য নিয়ে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার সকল শ্রমিক সংগঠনের আয়োজনে  মহান মে দিবস পালিত হয়েছে।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ আব্দুল কাইয়ুম পুষ্প। তিনি সকল শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ের জন্য দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। আরও উপস্থিত ছিলেন সকল শ্রমিক সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক ও সদস্যগন।

বুধবার ১ মে/২০২৪ ইং সকাল ১১:০০ ঘটিকায় উপজেলা পরিষদের সামনে হরিপুর উপজেলা রিক্সা ও রিক্সা ভ‍্যান শ্রমিক ইউনিয়ন,বাংলাদেশ ন‍্যাশনাল লেবার ফেডারেশন, ট্রাক ট‍্যাংলরী কাভার্ড ভ‍্যান ও পিকআপ শ্রমিক ইউনিয়ন,মটর পরিবহন শ্রমিক ইউনিয়ন আলোচনা সভার আয়োজন করেন। সেখানে বক্তারা বলেন, ১৩৭ বছর আগে শ্রমিকরা তাদের বেতন ভাতা নিয়ে যে আন্দোলনের সূচনা করেছিলেন, তা আজও থামেনি। শ্রমিকদের ন্যায্য অধিকার আদায় হয়নি।তারা বলেন, এখনও কারখানায় শ্রমিকদের ১৫ থেকে ১৬ ঘণ্টা কাজ করতে হয়। ছোট ছোট কারখানাগুলো অতিরিক্ত সময় কাজ করায় কিন্তু পারিশ্রমিক দেয় না।

এই বিভাগের আরোও খবর

Logo