যশোরে অগ্রাধিকার ভিত্তিতে মডেল মসজিদ নির্মানের তাগিদ দিলেন জেলা প্রশাসক

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর , ২০২৪ ১৪:০৯ আপডেট: ১৬ সেপ্টেম্বর , ২০২৪ ১৪:০৯ পিএম
যশোরে অগ্রাধিকার ভিত্তিতে মডেল মসজিদ  নির্মানের তাগিদ দিলেন জেলা প্রশাসক
তিনি অগ্রাধিকার ভিত্তিতে মডেল মসজিদ নির্মানের তাগিদ দেন।জেলা প্রশাসনের উদ্যোগে কালেক্টরেট সভা কক্ষ অমিত্রাক্ষরে অনুষ্ঠিত জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় এ তাগিদ দেন তিনি।সেই সাথে পৌরসভার প্রশাসককে স্থায়ীভাবে জলাবদ্ধতা সমাধানের ব্যবস্থা করতেও নির্দেশ দেন। পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ভৈর নদের সীমানা নির্ধারণ করে কাজ করতে বলেন।

যশোরে সব মডেল সমজিদ নির্মান কাজ শেষ হয়নি। কাজ শেষ না হওয়ায় হস্তান্তর হয়নি। একাজে শতভাগ পিছিয়ে যশোর। একারনে অসন্তোষ প্রকাশ করেন জেলা প্রশাসক আজাহারুল ইসলাম।

তিনি অগ্রাধিকার ভিত্তিতে মডেল মসজিদ নির্মানের তাগিদ দেন।জেলা প্রশাসনের উদ্যোগে কালেক্টরেট সভা কক্ষ অমিত্রাক্ষরে অনুষ্ঠিত জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় এ তাগিদ দেন তিনি।সেই সাথে পৌরসভার প্রশাসককে স্থায়ীভাবে জলাবদ্ধতা সমাধানের ব্যবস্থা করতেও নির্দেশ দেন। পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ভৈর নদের সীমানা নির্ধারণ করে কাজ করতে বলেন। 

সেই সাথে সভায় উপস্থিত বিভিন্ন কর্মকর্তাদের বলেন কোথাও বা কোন দপ্তরে কাজের বাধাগ্রস্ত না হয়, এজন্য উন্নয়ন ও সমন্বয় কমিটির সভা করা হয়। কোন কাজ পেন্ডিং না থাকে। মেধা ,যোগ্যতা, সততা ব্যবহার করার সময় এসেছে। এগুলো কাজে লাগিয়ে সরকারের কাজ বাস্তবায়ন করতে হবে। তবে অতি রঞ্জিত হয়ে আইন বহিভূত কোন কাজ করা যাবে না।

এর আগে পৌর প্রশাসক রফিকুল হাসান বলেন, পৌরএলাকার জলাবদ্ধতা সমাধানের চেষ্টা করা হ”েছ। পৌর এলাকায় উচ্ছদ অভিযান শুরু করা হয়েছে। উচ্ছদ করার পর আবার অবৈধ দখলদাররা ছাতি নয়ে আবার বসছে। সেটার স্থায়ী ব্যবস্থা করা পরিকল্পনা নেয়া হবে। বাবলা তলা ব্রিজ থেকে নীলগঞ্জ ব্রিজ পর্যন্ত ভৈরব নদের অবৈধথ স্থাপনা উচ্ছেদ করা হবে। ডেঙ্গু প্রতিরোধে এক সপ্তাহ প্রোগ্রাম হাতে নেয়া হয়েছে।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে উপপরিচালক ড. সুশান্ত কুমার তরফদার বলেন জেলা ধানের লক্ষ্যমাত্রা পুরণ করা হয়েছে। ১ লাখ ৪০ হাজার ৪১১ হেক্টর জমিতে ধানের লক্ষ্যমাত্রা ছিল। সেখানে । ১ লাখ ৪০ হাজার ৪৪৫ হেক্টর জমিতে ধানের ফলন হয়েছে। বিভিন্ন সময়ে ভারি বর্ষনে ধান ও সবজিতে প্রকৃত ক্ষতিগ্রস্ত ৫ হাজার কৃষককে আর্থিক সহায়তা দেয়া হবে। ২৯ হাজার ৮০০ কৃষককে বিভিন্ ফসলের প্রণোদনা দেয়া হবে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পলাশ কুমার ব্যানার্জী বলেন পৌরসভার সহযোগিতায় ভৈরব নদের পার থেকে অবৈধ  স্থাপনা উচ্ছদ করা হচ্ছে। বিভিন্ন হাসপাতাল ক্লিনিকে বর্জ্য যাতে ভৈরবের না পেের সেজন্য কাজ করা হচ্ছ। ৮ মাসে দুই বার ভৈরবে কচুড়ীপনা পরিস্কার করা হয়েছে।জেলা প্রানী সম্পদ কর্মকর্তা ড. রাশেদুল হক বলেন ছাগলের পিপিআর রোগের ৭ লাখ ভ্যাকসিন এসে পেঁছেছে। শীঘ্রই এগুলো দেয়া হবে। আর গরুর  লাসা ভাইরাস (পস্কের) টিকা বিদেশ থেকে আনতে হবে।

যশোর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেলসুপার নুরশেদ আহমেদ ভুঁইা বলে জেলখানার ফাঁসির সেল ভবন ঝুঁকিপূর্ণ। সেখথানকার বন্দিরাও ঝুঁকিপূর্ণের মধ্যে আছে।বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ -১‘র নির্বাহী প্রকৌশলী নাসির উদ্দীন বলেন তার আওতাধীন এলাকায় বিদ্যতের চাহিদা ৭০ মেগা ওয়ার্ড। কিন্তু পাওয়া যাচ্ছে ৬০ মেগা ওয়ার্ড। তেমন লোডশেডিং নেই। তবে তিনি পৌরসভার কাছে ২০ কোটি টাকা বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের তাগিদ দিলেন।

গনপুর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জাহিদ হাসান বলেন সদরে ও মনিরামপুরে মডেল মসজিদ নির্মান কাজ চলমান রয়েছে। শার্শা, বাঘারপাড়া ও কেশবপুরে জমি অধিকরণ কাজ চলমান রয়েছে। ভাঙ্গা থেকে বেনাপোল পর্যন্ত রাস্তা ফোর লেন করবে সড়ক জনপথ বিভাগ। এজন্য প্রকল্প হাতে নিয়েছে। তার মধ্যে ঝিকরগাছার মডেল মসজিদের জমি পড়াই কাজ বন্ধ রয়েছে। মেডিকেল কলেজের হোস্টেল নির্মান চলছে।

আরো বক্তব্য রাখেন আরো বক্তব্য রাখেন ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্তাবধায়ক ডাক্তার হারুন অর রশীদ, সিভিল সার্জন ডাক্তার মাহামুদুল হাসান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আছাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার নূরে আলম সিদ্দিকী, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, জনস্বাস্থ্য  প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জাহিদ পারভেজ, এলজিইডির নির্বাহী প্রকৌশলী আহমেদ মাহাবুবুর রহমান, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী গোলাম কিবরিয়া, জনশক্তি ও কর্মসংস্থান অফিদপ্তরের সহকারী পরিাচলক শাহারিয়ার হাসান, সাংবাদিক সাজ্জাদ গনী খান রিমন প্রমুখ।

এই বিভাগের আরোও খবর

Logo