হরিপুরে আজ ভোট

গোলাম রব্বানী প্রকাশিত: ৮ মে , ২০২৪ ১১:০০ আপডেট: ৮ মে , ২০২৪ ১১:০০ এএম
হরিপুরে আজ ভোট
আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ১ম ধাপে ঠাকুরগাঁও হরিপুরে উপজেলা পরিষদ নির্বাচনি প্রচার-প্রচারণা শেষ হয়েছে ০৬/০৫/২৪ ইং। আজ ভোট গ্ৰহণ। হরিপুর উপজেলা পরিষদ নির্বাচনে চলছিল শেষ মুহূর্তের ব্যাপক প্রচার-প্রচারণা ও জমজমাট আয়োজন।

আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ১ম ধাপে ঠাকুরগাঁও হরিপুরে উপজেলা পরিষদ নির্বাচনি  প্রচার-প্রচারণা শেষ হয়েছে ০৬/০৫/২৪ ইং। আজ ভোট গ্ৰহণ।  হরিপুর উপজেলা পরিষদ নির্বাচনে চলছিল শেষ মুহূর্তের ব্যাপক প্রচার-প্রচারণা ও জমজমাট আয়োজন।

জমে উঠেছিলো হরিপুর উপজেলা পরিষদের নির্বাচন। এই নির্বাচনটি বিগত কয়েকটি নির্বাচনের চেয়ে  বেশ প্রতিদ্বন্দ্বিতা পূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।  ফলে প্রার্থীরা শেষ মুহূর্তের নির্বাচনী প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করেছেন। প্রার্থীরা হাটে বাজারে এবং ঘরে ঘরে গিয়ে ভোট চেয়েছেন  এবং দিয়েছেন নানান প্রতিশ্রুতি।  প্রার্থীদের সমর্থনে কাজ চালিয়ে গেছেন মাঠে কর্মী ও সমর্থকরা। ভোটাররাও এই নির্বাচন নিয়ে বেশ আগ্রহী ও উৎসাহিত। হরিপুরে পুরোদমে চললো নির্বাচনী প্রচারণার আমেজ। প্রার্থীরা ও তাদের কর্মী সমর্থকরা শেষ মুহূর্তের গণসংযোগ ও প্রচার প্রচারণায় ব্যস্ততম সময় কাটিয়েছেন,। ভোটাররাও আগামীকাল ০৮/০৫/২৪ ইং কাকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন, তা নিয়ে জল্পনা কল্পনা ও  করছেন চায়ের দোকানের আড্ডাসহ সর্বত্র।

হরিপুর  উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে দেখা যায়, সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন ও দিয়ে এসেছেন নানান প্রতিশ্রুতি। পোস্টারে ছেয়ে গেছে প্রতিটি অলিগলি।।এবার দলীয় প্রতিক না থাকায় এবং নির্বাচনে বিএনপি অংশ না নেওয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট করছেন নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীরা। তবে সাধারণ ভোটাররা সুষ্ঠু নির্বাচন চান।  যে ব্যক্তি জনগণের পাশে থাকবে বিপদে আপদে, যার কাছে সহজে মানুষ যেতে পারবেন, তাকে নির্বাচিত করবেন বলে জানান ভোটাররা।

এবার উপজেলায় নির্বাচন করছেন মোট ৮ জন প্রার্থী। তাদের মধ্যে উপজেলা চেয়ারম্যান পদে দাড়িয়েছেন ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে পুরুষ ২জন ও মহিলা ২জন। নির্বাচনে প্রার্থীরা হচ্ছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ জিয়াউল হাসান মুকুল কাপ পিরিচ প্রতীকে। এই উপজেলার আরেক হেভিওয়েট প্রার্থী, তরুণ এবং সব মহলেই জনপ্রিয় নেতা ও বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আবদুল কাইয়ুম পুষ্প লড়াই করছেন মোটর সাইকেল প্রতীকে, আরেক চেয়ারম্যান পদপ্রার্থী  সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং  বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবি লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা অধ্যক্ষ এ, কে, এম শামীম ফেরদৌস টগর নির্বাচন করছেন ঘোড়া প্রতীকে এবং উপজেলা আওয়ামী লীগের  বিপ্লবী সাধারণ সম্পাদক এস. এম আলমগীর লড়ছেন আনারস প্রতিক নিয়ে।  এছাড়াও ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রভাষক  মনোয়ারুল ইসলাম রিপন নির্বাচন করছেন তালা প্রতিকে এবং উপজেলা কৃষকলীগের সভাপতি অধ্যক্ষ রিয়াজুল ইসলাম সরকার লড়ছেন টিউবওয়েল প্রতিকে।  অন্যদিকে ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে হরিপুর উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক  মোকাররমা চৌধুরী বাবলি নির্বাচন করছেন হাঁস প্রতিক নিয়ে। তাঁর প্রতিদ্বদ্বী আছিয়া বেগম নির্বাচন করছেন কলস প্রতীকে নিয়ে।

এই নির্বাচনে উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান (পুরুষ ও মহিলা) পদে প্রার্থীরা সকলেই জনগণের জন্য কাজ করবেন বলে নানান রকমের প্রতুশ্রুতি দিয়েছেন। তারা নির্বাচিত হয়ে কাজের সুযোগ পেলে সীমান্ত ঘেষা এই হরিপুরকে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, ক্ষুধা, দারিদ্রমুক্ত ও একটি অত্যাধুনিক মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে চান।  নারী নেতৃত্বকে সামনে দিকে এগিয়ে দিতে চান।

নির্বাচন কমিশন এর তথ্য অনুযায়ী হরিপুর উপজেলায় ৬টি ইউনিয়নে ভোটকেন্দ্র মোট ৩৬টি।ভোটকক্ষ ১৯০টি।মোট ভোটার ১,১৮৩৪৮ টি।এদের মধ্যে পুরুষ ভোটার ৬১০০৫টি। মহিলা ভোটার ৫৭৩৪৩টি। ঠাকুরগাঁওয়ে উপজেলা নির্বাচনের প্রথম ধাপে, হরিপুর  উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে আগামীকাল ৮ই মে/২০২৪ ইং রোজ বুধবার সকাল ০৮:০০ - বিকাল ৪:০০ ঘটিকা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

এই বিভাগের আরোও খবর

Logo