স্মার্ট বাংলাদেশ গঠনে শিক্ষার্থীদের সুশিক্ষিত হয়ে আদর্শবান মানুষ হতে হবে

আহমদ উল্লাহ প্রকাশিত: ৯ মার্চ , ২০২৪ ১২:৫০ আপডেট: ৯ মার্চ , ২০২৪ ১২:৫০ পিএম
স্মার্ট বাংলাদেশ গঠনে শিক্ষার্থীদের সুশিক্ষিত হয়ে আদর্শবান মানুষ হতে হবে
উত্তর জেলা আওয়ামী লীগ নেতা আলহাজ্ব ইউনুস গণি চৌধুরী বলেন, মাদরাসা শিক্ষার্থীদের লেখাপড়া করে সুশিক্ষিত হয়ে দেশের কল্যাণে কাজ করতে হবে। সামাজ ও দেশের উন্নয়নে ভূমিকা রাখতে হবে।

উত্তর জেলা আওয়ামী লীগ নেতা আলহাজ্ব ইউনুস গণি চৌধুরী বলেন, মাদরাসা শিক্ষার্থীদের লেখাপড়া করে সুশিক্ষিত হয়ে দেশের কল্যাণে কাজ করতে হবে। সামাজ ও দেশের উন্নয়নে ভূমিকা রাখতে হবে।

তাতেই সৃষ্টির সেরা জীব হওয়ার সফলতা নিহিত। তিনি আরো বলেন, বর্তমান সরকার মাদরাসা শিক্ষাকে যুগোপযোগী করেতে সমর্থ হয়েছে। ফলে দেশের মুসলিম জনগোষ্ঠী নৈতিক শিক্ষার প্রয়োজনে মাদরাসা শিক্ষার প্রতি ঝুকে পড়েছে। তাই মাদরাসাগুলোকে এই প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব অর্জন করে স্মার্ট বাংলাদেশ গঠনে মাদরাসা শিক্ষার্থীদের সুশিক্ষিত করে আদর্শবান মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। গত ৭ মার্চ বৃহস্পতিবার সকাল 10 টায় চট্টগ্রামের হাটহাজারীর বুড়িশ্চর জিয়াউল উলুম কামিল মাদ্রাসার 68 তম বার্ষিক সভা ও অধ্যক্ষ আল্লামা জাফর আহমদ সিদ্দিকী (রহ:)’র 30 তম বেছাল শরীফ এবং শহিদ ফারুক মাহমুদ সিদ্দিকী ও হাজী মোহাম্মদ সোলাইমান খান এর 21তম শাহাদাত বার্ষিকী পালনসহ প্রতিষ্ঠানের মরহুমীন-মরহুমাত দাতা-প্রতিষ্ঠাতা-শুভাকাংখীদের ইছালে ছাওয়াব উপলক্ষে আয়োজিত ২দিন ব্যাপী অনুষ্ঠানমালার ১ম দিবসের আলহাজ্ব আবুল খায়ের সওদাগর ফাউন্ডেশনের সৌজন্যে শহিদ ফারুক- সোলায়মান স্মৃতি পুরস্কার বিতরণী সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বুড়িশ্চর জিয়াউল উলুম মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব ইউনুস গণি চৌধুরীর সভাপতিত্ত্বে, ছাত্র প্রতিনিধি এম তানভীর কুতুবীর সঞ্চালনায় বক্তব্য রাখেন জিবি সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মোহাম্মদ আবুল কালাম, মাদরাসা অধ্যক্ষ আল্লামা এস এম ফরিদ উদ্দিন, বুড়িশ্চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ জাহেদ হোসাইন, শিকারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ আবদুল খালেক, মওলানা আ, ন, ম মনজুর হায়দার সিদ্দিকী, শেখ ফয়েজুল্লাহ আহমেদ, মনজুরুল কাদের, নাছির উদ্দিন, ছাত্রদের পক্ষে বাংলায় বক্তব্য দেন মুহাম্মদ মাসউদ আলম, আরবিতে মুহাম্মদ আরিফুল ইসলাম কুতুবী, ইংরেজিতে মুহাম্মদ ওয়াহিদুল হক ।মুহাম্মদ মুদ্দাসসির আয়ানের কুরআন তেলাওয়াত, মুহাম্মদ জিল্লুর রহমান কুতুবীর নাতে রাসূল (দ:) ও মুহাম্মদ আশেকুল্লাহর জাতীয় সংগীত পরিবেশনায় উক্ত সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা ফরিদুল হক চৌধুরী, মাওলানা আবু তাহের ফারুকী।

এই বিভাগের আরোও খবর

Logo