সাভারে স্থানীয় দুই ভূমিদস্যু খালে বালু ফেলে দখল, প্রশাসন নির্দেশ কাজ বন্ধ

রফিকুল ইসলাম জিল্লু প্রকাশিত: ৪ মে , ২০২৪ ০৭:২১ আপডেট: ৪ মে , ২০২৪ ০৭:২১ এএম
সাভারে স্থানীয় দুই ভূমিদস্যু খালে বালু ফেলে দখল, প্রশাসন নির্দেশ কাজ বন্ধ
সাভারের ৫ খাল-বিলের নিমানা নির্ধারণ করতে যখন নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত ঠিক সেই সময় ভাকুর্তা ইউনিয়নের রাজা মার্কেট এলাকায় খালে বালু ফেলে দখল করেছে স্থানীয় দুই ভূমিদস্যু।

সাভারের ৫ খাল-বিলের নিমানা নির্ধারণ করতে যখন নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত ঠিক সেই সময় ভাকুর্তা ইউনিয়নের রাজা মার্কেট এলাকায়  খালে বালু ফেলে দখল করেছে স্থানীয় দুই ভূমিদস্যু। 

বৃহস্পতিবার (২ মে) দুপুরে সাভারের ভাকুর্তা ইউনিয়নের রাজা মার্কেট  এলাকার  খালে গিয়ে দেখা যায়, ভেকু দিয়ে বালু ফেলে খালটি দখল করছেন স্থানীয় সোলাইমান ও সাভারের দলিল লেখক  আল-আমিন নামের দুই ভুমিদস্যু। 

খবর পেয়ে সাভার রাজস্ব সার্কেলের সহকারি কমিশনার (ভুমি) এসএম রাসেল নুর ঘটনাস্থলে পৌঁছে খালটি দখলে বাধা দিয়েছেন বলে জানা গেছে।

ভুমিদস্যুরা হলেন-সাভারের ভাকুর্তা ইউনিয়নের রাজা মার্কেট  এলাকার সোলাইমান ও সাভারের  দলিল লেখক আল-আমীন। 

এব্যাপারে ভাকুর্তা ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান লিয়াকত হোসেন বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত। পরে স্থানীয় সংসদ সদস্য উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবিহিত করেছি। আমি এই ইউনিয়নে থাকতে কোন সরকারি খাল ভরাট কিংবা জমি দখল করতে দেবো না। ভাকুর্তা ইউনিয়ন সবুজে ঘেরা। এখানকার পরিবেশের ওপর হুমকি আসবে কিংবা সরকারি নির্দেশনার তোয়াক্কা না করে খাল ভরাট আমি বেঁচে থাকতে হবে না।

এব্যাপারে ভূমিদস্যু আল-আমিন বলেন,  আমি আমার জমিতে ভেকু দিয়ে বালু ফেলেছি। এসময় যদি সরকারি জায়গায় বালু যায় তাহলে আমি নিজ খরচে বালু অপসারণ করবো। আমি নিজেও খাল দখলের পক্ষে না।

সাভার রাজস্ব সার্কেলের সহকারি কমিশনার (ভুমি) এসএম রাসেল নুর  বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। একই সাথে ভেকু দিয়ে বালু ফেলা বন্ধ করেছি।

এই বিভাগের আরোও খবর

Logo