সাংবাদিকের উপস্থিতি টের পেয়ে সরে পড়লেন কর্মকর্তা

বিপ্লব কুমার দাস প্রকাশিত: ২৩ মে , ২০২৪ ০৮:১৯ আপডেট: ২৩ মে , ২০২৪ ০৮:১৯ এএম
সাংবাদিকের উপস্থিতি টের পেয়ে সরে পড়লেন কর্মকর্তা
ফরিদপুরের ভাঙ্গায় উপজেলা খাদ্য কর্মকর্তা তরিকুল ইসলামের বিরুদ্ধে খাদ্য বান্ধব ডিলারদের নিকট থেকে প্রকাশ্যে ঘুষ নেওয়ার একটি ভিডিও ভাইরাল হয়ে পড়েছে। ভিডিও দৃশ্যটি ছড়িয়ে পড়ার পর সর্ব মহলে বইছে সমালোচনার ঝড়।মঙ্গলবার (২১ মে) দুপুরের পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ২ মিনিট ২৭ সেকেন্ডের একটি ভিডিও ছড়িয়ে পড়ে। পরে বুুধবার এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ভাইরাল হয়।

ফরিদপুরের ভাঙ্গায় উপজেলা খাদ্য কর্মকর্তা তরিকুল ইসলামের বিরুদ্ধে খাদ্য  বান্ধব ডিলারদের নিকট থেকে  প্রকাশ্যে ঘুষ নেওয়ার একটি  ভিডিও ভাইরাল হয়ে পড়েছে। ভিডিও দৃশ্যটি ছড়িয়ে পড়ার পর সর্ব মহলে বইছে সমালোচনার ঝড়।মঙ্গলবার (২১ মে) দুপুরের পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ২ মিনিট ২৭ সেকেন্ডের একটি ভিডিও ছড়িয়ে পড়ে। পরে বুুধবার এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ভাইরাল হয়।

বিশেষ সূত্রে জানা গেছে,  উপজেলার আলগী ইউনিয়নের খাদ্যবান্ধব ডিলার মো. আসাদুজ্জামান ও ঘারুয়া ইউনিয়নের আবুল বাশার মিয়া তাদের উপস্থিতিতে ভাঙ্গা উপজেলার খাদ্য কর্মকর্তা তরিকুল ইসলাম প্রকাশ্যে ঘুষ গ্রহণ করেন। ভিডিওতে ১০ হাজার টাকার আছে বলে উল্লেখ করেন। এক ডিলারকে বলতে শোনা যাচ্ছে, স্যার যে কয়বার যাওয়া লাগে আপনি যাইয়েন,কোন লোক পাঠাইয়েন না, আপনি একটা অকথা বললেও আমাদের সহ্য হবে কারণ আপনাদের দপ্তর। আপনি দুইটা এক খারাপ কথা বইলেন অন্যকে দিয়ে বলাইয়েন না। 

এ ব্যাপারে খাদ্যবান্ধব ডিলার আবুল বাসার মিয়া জানান, খাদ্য কর্মকর্তা স্যারের সঙ্গে আমাদের কোন লেনদেন নাই, আমরা খাদ্য বান্ধব ডিলার  রাজ্জাক স্যারের সাথে লেনদেন করি। অনেক সময় টিসিবির মালের টাকা অনেক সময় তার কাছে জমা রাখি। কিন্তু তরিকুল স্যারের কাছে কোন টাকা লেনদেন করি নাই এটা আমার মনে পড়ে না। 
এ বিষয়ে উপজেলা খাদ্য কর্মকর্তা তরিকুল ইসলামের কাছে মুঠোফোনে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, যে ভিডিও দেখেছেন বাস্তবে তা না।

অপরদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ২ মিনিট ২৭ সেকেন্ডের একটি ভিডিও ছড়িয়ে পড়ার পর সর্ব মহলে  সমালোচনার ঝড় শুরু হয়। বুধবার দুপুরে তার সাথে  সাক্ষাৎ করতে গেলে সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে তিনি দ্রুত মোটরসাইকেল নিয়ে সরে পড়েন।

ভিডিও ভাইরালের বিষয়ে জানতে চাইলে ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বি.এম কুদরত-এ-খুদা বলেন, এখনো আমি ভিডিওটি দেখি নাই। যদি এমন ঘটনা ঘটে থাকে তাহলে অবশ্যই খাদ্য  কর্মকর্তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে ।

এ বিষয়ে ফরিদপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. ফরহাদ খন্দকার জানান, ভিডিওটি আমি দেখেছি। আসল ঘটনা কি ? যদি ঘুষ লেনদেনের ঘটনা সঠিক হয়। তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরোও খবর

Logo