লালমনিরহাটের কালীগঞ্জে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আলোচনা সভা

রশিদুল ইসলাম প্রকাশিত: ১৮ অক্টোবর , ২০২৩ ১০:০৭ আপডেট: ১৮ অক্টোবর , ২০২৩ ১০:০৭ এএম
লালমনিরহাটের কালীগঞ্জে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আলোচনা সভা
লালমনিরহাটের কালীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মবার্ষিকী উপলক্ষে সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়ছে।

লালমনিরহাটের কালীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মবার্ষিকী উপলক্ষে সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়ছে। বুধবার (১৮অক্টোবর) সকাল ১০ টায় উপজেলার প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহির ইমাম এর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, রংপুর বিভাগের শ্রেষ্ট  ও দুইবারের সফল উপজেলা চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ। আরোও উপস্থিত ছিলেন, কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ করিব, উপজেলা প্রকৌশলী সানজিদ রানা, উপজেলা যুবলীগের সভাপতি উপাধ্যক্ষ রেফাজ  রাঙ্গা সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা কর্মচারীবৃন্দ। 

এ সময় মাহবুবুজ্জামান আহমেদ বলেন, শেখ রাসেল জীবিত থাকলে হয়তো দেশের রাজনৈতিক প্রেক্ষাপট ভিন্ন হতে পারতো। ঘাতকরা জানত যে শেখ পরিবারের কেউ জীবিত থাকলে তাদের এই নীলনকশা বাস্তবায়নে বাধার সম্মুখীন হতে হবে। এজন্য তারা ১৯৭৫ সালের ১৫ ই আগস্ট শিশু রাসেলকেও নির্বিচারে সেদিন হত্যা করেছে। 

এর আগে সকাল ৯টায় পরিষদ চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। এসময় বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তা/কর্মচারী, রাজনৈতিক ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, পেশাজীবি সংগঠনসহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরোও খবর

Logo