লংগদুতে বন্যা কবলিত মানুষদের মধ্যে বায়তুশশরফ মাদ্রাসা কমপ্লেক্সের খাদ্য সামগ্রী বিতরণ

তাজ মাহমুদ প্রকাশিত: ২৫ আগস্ট , ২০২৪ ১৫:৩০ আপডেট: ২৫ আগস্ট , ২০২৪ ১৫:৩০ পিএম
লংগদুতে বন্যা কবলিত মানুষদের মধ্যে বায়তুশশরফ মাদ্রাসা কমপ্লেক্সের খাদ্য সামগ্রী বিতরণ
বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত ৫০ টি পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়েছে যার মধ্যে ছিল চাউল-১০ কেজি, ডাল-১ কেজি, আলু-১ কেজি, তেল-১ লিটার লবণ,পিয়াজ, সহ বিভিন্ন প্রকার খাদ্য সামগ্রী। এবং বাঘাইছড়ি মারিশ্যতেও বনুয়া কবলিত ২০ পরিবারে মধ্যে ২০ টি খাদ্য সামগ্রীর প্যাকেট পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানান অত্র মাদ্রাসার সুপার মহোদয়।উক্ত খাদ্য বিতরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন লংগদু উপজেলার গাথাছড়া বায়তুশশরফ মাদ্রাসা কমপ্লেক্সের সুপার জনাব আলহাজ্ব মাওলানা ফোরকান আহমেদ।

২৫ আগস্ট, ২০২৪ ইং রোজ রবিবার সকাল ১০ঃ০০ ঘটিকায় রাঙ্গামাটি জেলাধীন লংগদু উপজেলার স্থানীয় উত্তর ইয়ারিংছড়ি এলাকায় বন্যা কবলিত পরিবারের মধ্যে লংগদু উপজেলার অন্যতম শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান গাথাছড়া বায়তুশশরফ মাদ্রাসা কমপ্লেক্স খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচী পালন করে।

বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত ৫০ টি পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়েছে যার  মধ্যে ছিল চাউল-১০ কেজি,  ডাল-১ কেজি, আলু-১ কেজি, তেল-১ লিটার লবণ,পিয়াজ, সহ বিভিন্ন প্রকার খাদ্য সামগ্রী। এবং বাঘাইছড়ি মারিশ্যতেও বনুয়া কবলিত ২০ পরিবারে মধ্যে ২০ টি খাদ্য সামগ্রীর প্যাকেট পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানান অত্র মাদ্রাসার সুপার মহোদয়।উক্ত খাদ্য বিতরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন লংগদু উপজেলার গাথাছড়া বায়তুশশরফ মাদ্রাসা কমপ্লেক্সের সুপার জনাব আলহাজ্ব মাওলানা ফোরকান আহমেদ। 

এছাড়া আরো উপস্থিত ছিলেন উত্তর ইয়ারিংছড়ি হাই স্কুলের প্রধান শিক্ষক জনাব মোঃ আব্দুল মালেক, সাথে ছিলেন মাদ্রাসার প্রাক্তন ছাত্র মোঃ নাছির উদ্দীন,, মোঃ গোলামুর রহমান, মোঃ আবু তাহের ও বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল, প্রেস ক্লাবের সদস্য ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ। চট্রগ্রাম কেন্দ্রীয় বায়তুশ শরফ মাদ্রাসা এর নির্দেশনায় গাঁথাছড়া বায়তুশ শরফ মাদ্রাসা কমপ্লেক্সের উদ্যোগে, রাঙ্গামাটি জেলার লংগদু উপজেলার উত্তর ইয়ারিংছড়ি এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্থ ৫০ টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরন করা হয়।

এবং মারিশ্যাতেও আরো ২০ পরিবারের জন্য খাদ্য সামগ্রীর প্যাকেট পাঠিয়ে দেয়া হয়। সার্বিক সহযোগিতায় ছিলেন গাঁথাছড়া বায়তুশ শরফ কমপ্লেক্স, প্রাক্তন ছাত্র সংসদ ও বায়তুশ শরফের ভক্ত-অনুসারীবৃন্দ।খাদ্য বিতরণ কর্মসূচীর পুর্বে এক সংক্ষিপ্ত বক্তব্যে মাদ্রাসা কমপ্লেক্সে এর সম্মানিত সুপার জনাব আলহাজ্ব মাওলানা মোঃ ফোরকান আহমেদ বলেন  ভারী বৃষ্টি এবং পানি নিষ্কাষন হতে না পারার কারনে লংগদু, বাঘাইছড়ি, দিঘিনালার বিভিন্ন এলাকা আজ পানিতে ভাসছে।

হাজার হাজার মানুষ, নিরীহ গবাদি পশু, যাবতীয় সহায়-সম্পদ চরম ক্ষয়ক্ষতির সম্মুখীন। জানিনা এ পর্যন্ত ক্ষয়ক্ষতির কি পরিমান হয়েছে। এ অবস্থায় আসুন, আপনি আমি এবং আমরা বিপন্ন মানবতার পাশে দাঁড়াই। যার যা আছে তাই নিয়েই তাদের পাশে দাঁড়াই, সাহায্যের হাত বাড়িয়ে দিই। তিনি সমাজের  সকল বিত্তবানসহ অন্যান্য সকল সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনকে  বন্যাকবলিত মানুষের পাশে দাড়ানোর অনুরোধ জানান।

এই বিভাগের আরোও খবর

Logo