লংগদুতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপিত

তাজ মাহমুদ প্রকাশিত: ৩ আগস্ট , ২০২৪ ১৫:৪২ আপডেট: ৩ আগস্ট , ২০২৪ ১৫:৪২ পিএম
লংগদুতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপিত
লংগদু উপজেলা মৎস্য অফিসের আয়োজনে সকাল সাড়ে ১০ টায় উপজেলার মাইনীমুখ মডেল হাই স্কুলে উক্ত অনুষ্ঠান আয়োজন করা হয়।বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক জনাব তাজ মাহমুদের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক জনাব ইখতিয়ার জামানের উপস্থাপনায় পুরষ্কার বিতরণী পূর্ব এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা জনাব নব আলো চাকমা।

“ভরবো  মাছে মোদের দেশ-গড়বো স্মার্ট বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে আজ  ৩ আগস্ট শনিবার  জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে জাতীয় মৎস্য বিষয়ক রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

লংগদু উপজেলা মৎস্য অফিসের আয়োজনে  সকাল সাড়ে ১০ টায় উপজেলার মাইনীমুখ মডেল হাই স্কুলে উক্ত অনুষ্ঠান আয়োজন করা হয়।বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক জনাব তাজ মাহমুদের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক জনাব ইখতিয়ার জামানের উপস্থাপনায় পুরষ্কার বিতরণী পূর্ব এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা জনাব নব আলো চাকমা।

এছাড়াও উপস্থিত ছিলেন মাইনীমুখ মডেল হাই স্কুলের ম্যানেজিং কনিটির সদস্য জনাব মোঃ ইসমাইল হোসেন, সহকারি শিক্ষক জনাব মোস্তফা কামাল, ফিল্ড এসিসট্যান্ট মোঃ আব্দুল কুদ্দুছ।সভায় বক্তারা বলেন, “ভরবো  মাছে মোদের দেশ-গড়বো স্মার্ট বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখেই আমাদের সকলকে মৎস্য চাষ ও উৎপাদনে ভুমিকা রাখার আহবান করেন। এ শিল্পটি একটি সম্ভাবনাময় খাত।

এ খাতে উৎপাদন বৃদ্ধির মাধ্যমে আমরা প্রচুর পরিমানে বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারি। আমরা মৎস্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ।  তবে আমাদের দেশীয় প্রজাতির মাছ উৎপাদনের দিকেও মৎস্য চাষিদের মনোযোগী হতে হবে। তাছাড়া দেশীয় মাছ বিলুপ্ত হয়ে যাবে। বর্তমানে আমাদের দেশ থেকে ৫০ টিরও বেশি দেশে মৎস্য রপ্তানি করা হয়।

এ ধারা অব্যাহত থাকলে আগামীতে উৎপাদনের লক্ষ্যমাত্রা পেরিয়ে যাবে এবং স্মার্ট বাংলাদেশ গঠনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে।আলোচনা সভা শেষে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে মৎস্য বিষয়ক রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেয়া হয়। ১ম পুরষ্কার অর্জন করে মোঃ সাকিব, ২য় স্থান অধিকার করে ইসরাত জাহান এবং ৩য় স্থান অধিকার করে ফাতেমা আক্তার। 

এই বিভাগের আরোও খবর

Logo