লংগদুতে আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী (রহঃ) এর ১ম শাহাদাৎ বার্ষিকী উদযাপিত

তাজ মাহমুদ প্রকাশিত: ১৫ আগস্ট , ২০২৪ ১৬:০০ আপডেট: ১৫ আগস্ট , ২০২৪ ১৬:০০ পিএম
লংগদুতে আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী (রহঃ) এর ১ম শাহাদাৎ বার্ষিকী উদযাপিত
বক্তারা আরো বলেন যিনি সারাটা জীবন পবিত্র কোরআন প্রতিষ্ঠার কাজে নিজেকে উৎসর্গ করেছেন, ন্যায় ও ইনসাফের সমাজ প্রতিষ্ঠার কাজে নিয়োজিত ছিলেন, তার এই কাজকে আমরা এগিয়ে নিয়ে যেতে হবে। ইসলাম ও কোরআনের প্রচার, প্রসার ও প্রতিষ্ঠার কাজে আমাদের নিজেদেরকে উৎসর্গ করতে হবে।পরিশেষে আল্লামা সাঈদী (রহঃ) এর রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

১৪ আগস্ট, ২০২৪ ইং রোজ বুধবার বিকাল ৫ঃ০০ ঘটিকায় রাঙ্গামাটি জেলাধীন লংগদু উপজেলার স্থানীয় মাইনীমুখ বাজার কেন্দ্রীয় জামে মসজিদে আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাসসিরে কোরআন হযরত মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী (রহঃ) এর ১ম শাহাদাৎ বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে এক  আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়। আল্লামা সাঈদী ফাউন্ডেশন, লংগদু এর আয়োজনে উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন বাংলাদেশ জামায়াতে ইসলামী লংগদুর আমীর মাওলানা মোঃ নাছির উদ্দীন।

উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইনীমুখ ইসলামীয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ ফেরদৌস আলম, গাথাছড়া বায়তুশশরফ মাদ্রাসা কমপ্লেক্সের সুপার আলহাজ্ব মাওলানা ফোরকান আহমেদ, লংগদু প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা জনাব মোঃ এখলাস মিয়া খান,  মাওলানা আমিনুর রশিদ-সাবেক জাতীয় ইমাম সমিতির সভাপতি, মাওলানা সোহেল আহমেদ-সভাপতি জাতীয় ইমাম সমিতি এবং মাওলানা সাদুর রশিদ খতিব মাইনীমুখ কেন্দ্রীয় জামে মসজিদ,  মোঃ মঞ্জুরুল হক, সভাপতি-উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশন প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে আল্লামা সাঈদী সাহেবের জীবন ও কর্মের উপর আলোচনা করেন। বক্তারা বলেন আল্লামা সাইদী (রহঃ) তার সমগ্র জীবনব্যাপী আল কোরআনের প্রচার ও প্রসারে কাজ করেছেন। তার এই জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একটা মহল শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলা দায়ের করে পাতানো বিচার ব্যবস্থার মাধ্যমে ফাসির দন্ড এবং পরবর্তীতে আজীবন মৃত্যুদণ্ড দিয়ে কারন্তরীণ করে রাখে। পরে হাসপাতালে চিকিৎসার নামে ক্লিনিক্যালি হত্যা করা হয়। আজ ১৪ আগস্ট তার ১ম শাহাদাৎ বার্ষিকী। 

বক্তারা আরো বলেন যিনি সারাটা জীবন পবিত্র কোরআন প্রতিষ্ঠার কাজে নিজেকে উৎসর্গ করেছেন, ন্যায় ও ইনসাফের সমাজ প্রতিষ্ঠার কাজে নিয়োজিত ছিলেন, তার এই কাজকে আমরা এগিয়ে নিয়ে যেতে হবে।  ইসলাম ও কোরআনের প্রচার, প্রসার ও প্রতিষ্ঠার কাজে আমাদের নিজেদেরকে উৎসর্গ করতে হবে।পরিশেষে আল্লামা সাঈদী (রহঃ) এর রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।


এই বিভাগের আরোও খবর

Logo