রিক্সা ও রিক্সা ভ্যান শ্রমিক ইউনিয়নে টাকা ও জমি আত্মসাৎ

গোলাম রব্বানী প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারী , ২০২৪ ০৬:৫৯ আপডেট: ১৮ ফেব্রুয়ারী , ২০২৪ ০৬:৫৯ এএম
রিক্সা ও রিক্সা ভ্যান শ্রমিক ইউনিয়নে টাকা ও জমি আত্মসাৎ
রিক্সা ও রিক্সা ভ্যান শ্রমিক ইউনিয়ন এর অফিস হরিপুর থানা স্বাস্থ্য কমপ্লেক্স গেটের উত্তর পাশে, হরিপুর-ধীরগঞ্জ পাকা রাস্তার পূর্বপাশ্বে হরিপুর থানা স্বাস্থ্য কমপ্লেক্সের পশ্চিম প্রাচীর সংলগ্নে জেলা পরিষদের জায়গায় অবস্থিত।যাহার রেজিঃ নং দিনাজ-১৩/২০১৯ । জানা গেছে সেখানে ২৫ ফিট জায়গা রিকশা ভ্যান শ্রমিকেরা দখল করে টিনসেটের একটি ঘর তোলে ২০১৯ সালে।

 রিক্সা ও রিক্সা ভ্যান শ্রমিক ইউনিয়ন এর অফিস হরিপুর থানা স্বাস্থ্য কমপ্লেক্স গেটের  উত্তর  পাশে, হরিপুর-ধীরগঞ্জ পাকা রাস্তার পূর্বপাশ্বে হরিপুর থানা স্বাস্থ্য কমপ্লেক্সের  পশ্চিম প্রাচীর সংলগ্নে  জেলা পরিষদের জায়গায় অবস্থিত।যাহার রেজিঃ নং  দিনাজ-১৩/২০১৯ । জানা গেছে সেখানে ২৫ ফিট জায়গা রিকশা ভ্যান শ্রমিকেরা দখল করে টিনসেটের একটি ঘর তোলে ২০১৯ সালে।

  গত ১২/০২/২৪ সোমবার সরজমিনে গিয়ে দেখা যায় সেই ২৫ ফিট জায়গায় ঘর ছিল একটি, এখন হয়েছে  দুটি । দুটি ঘরেই আলাদা আলাদা তালাবদ্ধ।এর কারণ জানতে চাইলে ভ্যান শ্রমিকের প্রচার সম্পাদক দিলীপ রায় বলেন  রিকশা ভ্যান শ্রমিক ইউনিয়ন এর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম তার নামে জেলা পরিষদ থেকে লিজ করে নিয়েছে। এতে রিকশা ভ্যান শ্রমিক ইউনিয়ন সকল সদস্যরা বর্তমান সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম এর উপরে ক্ষিপ্ত। সংগঠনের সাবেক সহ-সভাপতি হেলাল উদ্দিন জানান তার কাছ থেকে ১৩ ( তেরো) হাজার টাকা নিয়ে আত্নসাত করেছেন সভাপতি ও সাধারণ সম্পাদক। অন্যান্য সদস্যদের কাছে ও টাকা নিয়েছেন সংগঠন রেজিস্ট্রেশনের জন্য। কিন্তু রেজিস্ট্রেশনের পর  সাধারণ সম্পাদক এর নামে ১০(দশ ) ফিট জায়গা লিজ করে নেয়। সদস্যদের দাবি তারা  সভাপতি ও সাধারণ সম্পাদকের পরিবর্তন চায়। সদস্যরা আরও দাবি করেন বলেন তারা যেন  সেই ১০ ফিট জায়গাও রিক্সা ও রিক্সা ভ্যান শ্রমিক ইউনিয়নের নামে ফেরত পাই। যেন রিক্সা ও রিক্সা ভ্যান শ্রমিক ইউনিয়নের নামে ২৫ ফিট জায়গা হয়।

লিজকৃত জায়গার বিষয়ে সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সাক্ষাৎকারে বলেন আমি মিটিং ও রেজুলেশন এর মাধ্যমে সদস্যদের স্বাক্ষরিত করে আমার নামে ১০ ফিট জায়গা করে নিয়েছি এতে কোন সদস্যের অভিযোগ ছিল না ।   আমি কাহারও কোন টাকা আত্মসাৎ করি নাই এবং সংগঠন দাড় করাতে গিয়ে আমার ব্যক্তিগত অর্থনৈতিক ব্যয় হয়েছে।এখন আমার নামে মিথ্যা ও বানোয়াট অপবাদ ছড়াচ্ছে, আমি সেই অপবাদের প্রতিবাদ ও ধিক্কার জানাচ্ছি।

 লিজকৃত জমির বর্ণনাঃ

জমির তপশীলঃ জেলা ঠাকুরগাঁও, উপজেলাঃ হরিপুর, জে,এল,নংঃ ৪০ মৌজাঃ হরিপুর- খতিয়ান নং ৩৪৯( সিএস), দাগ নং সিএস-৫২০ জমির রকমঃ ডাঙ্গা
জমির পরিমাণ ১০ফুট*১৬ফুট=১৬০.০০বর্গফুট।  মোঃ জাহাঙ্গীর আলম পিতা মৃতঃআফজাল হোসেন, গ্ৰামঃ  হরিপুর উপজেলাঃহরিপুর পৌষ্টঃ জীবনপুর, জেলাঃঠাকুরগাঁও ।

এ ব্যাপারে রিক্সা ও রিক্সা ভ্যান শ্রমিক ইউনিয়ন এর সভাপতি মোজাম্মেল হককে জিজ্ঞাসা করা হলে তিনি জানান জেলা পরিষদ ১৫ (পনেরো ) ফিটের বেশি জায়গা না দেওয়াতে বাকি ১০ (দশ) ফিট  সংগঠনের সম্পাদকের নামে লিজ নেওয়া হয়েছে। তখন কাহারও কোন আপত্তি ছিল না।



এই বিভাগের আরোও খবর

Logo