রাজশাহীতে সালাতুল ইসতিস্কা আদায়

কামরুজ্জামান বাবু প্রকাশিত: ২৫ এপ্রিল , ২০২৪ ১১:৫৪ আপডেট: ২৫ এপ্রিল , ২০২৪ ১১:৫৪ এএম
রাজশাহীতে সালাতুল ইসতিস্কা আদায়
২৫ এপ্রিল ২০২৪ সকাল সাড়ে আটটায় রাজশাহী তেরখাদিয়া স্টেডিয়াম ঈদগাহ ময়দানে সালাতুল ইসতিস্কা আদায় হয় । উক্ত নামাজে আশেপাশের বিভিন্ন মসজিদের ইমাম ও মুসুল্লিগণ অংশগ্রহন করেন । সকাল ৭টা ৪৫ মিনিটে স্টেডিয়াম প্রবেশ দ্বারে গিয়ে দেখা যায় ধর্মপ্রাণ মুসুল্লিগণ বিভিন্ন যান বাহন যোগে সালাতুল ইসতিস্কা আদায়ের উদ্দ্যেশে জমায়েত হচ্ছেন ।

২৫ এপ্রিল ২০২৪ সকাল সাড়ে আটটায় রাজশাহী তেরখাদিয়া স্টেডিয়াম ঈদগাহ ময়দানে সালাতুল ইসতিস্কা আদায় হয় । উক্ত নামাজে আশেপাশের বিভিন্ন মসজিদের ইমাম ও মুসুল্লিগণ অংশগ্রহন করেন । সকাল ৭টা ৪৫ মিনিটে স্টেডিয়াম প্রবেশ দ্বারে গিয়ে দেখা যায় ধর্মপ্রাণ মুসুল্লিগণ বিভিন্ন যান বাহন যোগে সালাতুল ইসতিস্কা আদায়ের উদ্দ্যেশে জমায়েত হচ্ছেন ।

ততক্ষণে মাইকে মুসুল্লিগণের আগমনকে সাড়া দিয়ে মূল ময়দানে দাঁড়ানোর আহ্ববান জানানো হয় । ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর ও উপস্থিত আলেম উলামায়েগণ মহান সৃষ্টিকর্তা ও তাঁর প্রেরিত রাসুল সা: দিক নির্দেশনা প্রতিপালন ও অনুসরে সংক্ষিপ্তাকারে বক্তব্য রাখেন । মহান রাব্বুল আলামিন দয়াবান ।বান্দা মন থেকে মাফ চাইলে মাফ করে দেন । এ বিষয়ে একজন বক্তা হযরত মুসা আলাইহি ওয়াসাল্লামের সময়ের ঘটনা উল্ল্যেখ করে বলেন : তাঁর আমলে ইসতিস্কা আদায়ে বৃষ্টি হয়নি । তখন মুসা আলাইহি ওয়াসাল্লাম আল্লাহ পাকের নিকট বৃষ্টি না হওয়ার কারন জানতে চাইলেন । মহান রাব্বুল আলামিন মুসা নবীকে জানালেন ; তোমার মুসুল্লির ভিতরে একজন পাপী বান্দা আছে ।

যার কারণে বৃষ্টি দিচ্ছিনা । মুসা নবী উপস্থিত সকলকে বিষয়টি জানিয়ে দেন । এবং তার পরে আবার বৃষ্টি হয় । মুসা পূনরায় আল্লাহর নিকট এর হেকমত জানতে চান । মহান রাব্বুল আলামিন বল্লেন ; সেই পাপী পরবর্তী মন থেকে আমার নিকট ক্ষমা প্রার্থনা করেছিল ।ইসতিস্কা ময়দানে মহান সৃষ্টি কর্তার নিকট পূর্ণ আস্থা রেখে সকল মুসুল্লিকে ইমাম সাহেব নামাজে দাঁড়ানোর আহবান জানান । নামাজ আদায় শেষে সৃষ্টি কর্তার নিকট এক আবেগঘন ক্ষমা প্রার্থনা সম্পূর্ন করা হয় । সালাতুল ইসতিস্কার ইমামতি করেন মাওলানা কাশেম ফারুকী ।


এই বিভাগের আরোও খবর

Logo