যাদুরানী পশুর হাটে আবারো তিন লক্ষ টাকা অর্থ দন্ড

গোলাম রব্বানী প্রকাশিত: ২৬ জুন , ২০২৪ ১৬:৪৫ আপডেট: ২৬ জুন , ২০২৪ ১৬:৪৫ পিএম
যাদুরানী পশুর হাটে আবারো তিন লক্ষ টাকা অর্থ দন্ড
হরিপুর উপজেলার ঐতিহ্যবাহী যাদুরানি পশুর হাটে আবারও তৃতীয় দফায় অতিরিক্ত হাসিল আদায়ের অভিযোগ উঠে । যাদুরানি পশুর হাটে টোল আদায়ের মূল্য তালিকা টাঙানো বাধ্যতামূলক থাকলেও কিন্তু হাটে কোথাও মূল্য তালিকা টাঙানো হয়নি। গরু প্রতি ২৩০ টাকা হারে টোল আদায় করার নিয়ম থাকলেও হাট ইজারাদার কোন কিছুর পরোয়া না করে খুশিমতো নিচ্ছে ৫০০ টাকা এবং ছাগলের ৯০ টাকা নেওয়ার নিয়ম থাকলেও নেওয়া হয়েছে ২০০ টাকা।

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা প্রশাসনকে পরোয়া না করে, যাদুরানী পশুর হাটে অতিরিক্ত হাসিল আদায় করেছেন হাট ইজারাদার। তৃতীয় দফায় আবারো তিন লক্ষ টাকা অর্থদণ্ড ।

হরিপুর উপজেলার ঐতিহ্যবাহী যাদুরানি পশুর হাটে আবারও  তৃতীয় দফায় অতিরিক্ত হাসিল  আদায়ের অভিযোগ উঠে । যাদুরানি  পশুর হাটে টোল আদায়ের মূল্য তালিকা টাঙানো বাধ্যতামূলক থাকলেও কিন্তু  হাটে কোথাও মূল্য  তালিকা টাঙানো হয়নি। গরু প্রতি ২৩০ টাকা হারে টোল আদায় করার নিয়ম থাকলেও হাট ইজারাদার কোন কিছুর পরোয়া না করে খুশিমতো নিচ্ছে ৫০০ টাকা এবং ছাগলের ৯০ টাকা নেওয়ার নিয়ম থাকলেও নেওয়া হয়েছে ২০০ টাকা।

৪-৬-২০২৪ ইং তারিখে  নির্বাহী ম্যাজিস্ট্রেট ও  উপজেলা ভূমি কমিশনার  হরিপুর,১ লক্ষ টাকা ১১-৬-২০২৪ ইং তারিখে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আরিফুজ্জামান ও অফিসার  ইনচার্জ আব্দুল লতিফ সেখ ১ লক্ষ পঞ্চাশ হাজার টাকা এবং আজ (২৫-০৬-২০২৪ ইং) মঙ্গলবার হাট ইজারাদারকে ভোক্তা অধিকার আইনে ২০০৯, এর ৩৯, ৪০, ৫৫, ধারায় তিন লক্ষ টাকা অর্থ দন্ড প্রদান করা হয়।

অতিরিক্ত হাসিল আদায়ের বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা ভূমি কমিশনার মোহাম্মদ আবদুল্লাহ আল-নোমান সরকারকে জিজ্ঞেস করা হলে তিনি জানান, তিন লক্ষ টাকা অর্থ দন্ড করা হয়েছে এবং  হাট ইজারাদার কে অতিরিক্ত হাসিল আদায়ের বিষয়ে সতর্ক  করা হয়েছে, ভবিষ্যতে আরও কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

এই বিভাগের আরোও খবর

Logo