যশোর শিক্ষা বোর্ড,এসএসসি পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষার ফলাফল

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ১২ জুন , ২০২৪ ০৯:৩০ আপডেট: ১২ জুন , ২০২৪ ০৯:৩০ এএম
যশোর শিক্ষা বোর্ড,এসএসসি পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষার ফলাফল
এর মধ্যে এফ গ্রেড থেকে জিপিএ-৫ পেয়েছে ৮ জন, এ গ্রেড থেকে জিপিএ-৫ পেয়েছে ৯৬ জন, এ মাইনাস গ্রেড থেকে জিপিএ-৫ পেয়েছে ৯ জন, বি গ্রেড থেকে জিপিএ-৫ পেয়েছে ২ জন, এফ গ্রেড থেকে এ গ্রেড পেয়েছে ২ জন, এফ গ্রেড থেকে এ মাইনাস গ্রেড পেয়েছে ২জন, এফ গ্রেড থেকে বি গ্রেড পেয়েছে ১ জন, এফ গ্রেড থেকে সি গ্রেড পেয়েছে ৯ জন, এফ গ্রেড থেকে ডি গ্রেড পেয়েছে ২০ জন, ডি গ্রেড থেকে সি গ্রেড পেয়েছে ২ জন, সি গ্রেড থেকে এ গ্রেড পেয়েছে ২ জন, সি গ্রেড থেকে এ মাইনাস গ্রেড পেয়েছে ১ জন , সি থেকে বি গ্রেড পেয়েছে ৪ শিক্ষার্থী।

যশোর শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষার ফলাফলে অকৃতকার্য হওয়া ৩২ শিক্ষার্থী পাস করেছে। সেই সাথে নতুন করে এফ গ্রেড বিভিন্ন গ্রেডে জিপিএ-৫ পেয়েছে ১১৫ শিক্ষার্থী।

মঙ্গলবার প্রকাশিত ফলাফলে এতথ্য নিশ্চিত করেছে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. বিশ্বাস শাহীন আহমেদ।

বোর্ড সূত্র জানায়, গত ১২ মে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। আর ১২ মে থেকে ১৯ মে খাতা পুননিরীক্ষার আবেদনের সময় নির্ধারণ করে দেয়া হয়। মুল ফলাফলে কাঙ্খিত ফলাফল বঞ্চিত শিক্ষার্থীর ২৪ টি বিষয়ে আবেদন পড়ে ৩৭ হাজার ৭৪০টি। সেই আবেদনের প্রেক্ষিতে শিক্ষা বোর্ড থেকে অভিজ্ঞ পরীক্ষক দিয়ে খাতা মূল্যায়ন করাই  ২০৩ শিক্ষার্থীর ফলাফল পরিবর্তন  হয়েছে। এই পরিবর্তনের ফলে অকৃতকার্য হওয়া ৩২ শিক্ষার্থী পাস করেছে। সেই সাথে নতুন করে এফ গ্রেড বিভিন্ন গ্রেডে জিপিএ-৫ পেয়েছে ১১৫ শিক্ষার্থী।

এর মধ্যে এফ গ্রেড থেকে জিপিএ-৫ পেয়েছে ৮ জন, এ গ্রেড  থেকে জিপিএ-৫ পেয়েছে ৯৬ জন, এ মাইনাস গ্রেড থেকে জিপিএ-৫ পেয়েছে  ৯ জন, বি গ্রেড থেকে জিপিএ-৫ পেয়েছে ২ জন, এফ গ্রেড থেকে এ গ্রেড পেয়েছে ২ জন, এফ গ্রেড থেকে এ মাইনাস গ্রেড পেয়েছে ২জন, এফ গ্রেড থেকে বি গ্রেড পেয়েছে ১ জন, এফ গ্রেড থেকে সি গ্রেড পেয়েছে ৯  জন, এফ গ্রেড থেকে ডি গ্রেড পেয়েছে ২০ জন, ডি গ্রেড থেকে সি গ্রেড পেয়েছে ২ জন, সি গ্রেড থেকে এ গ্রেড পেয়েছে ২ জন, সি গ্রেড থেকে এ মাইনাস গ্রেড পেয়েছে ১ জন , সি থেকে বি গ্রেড পেয়েছে ৪ শিক্ষার্থী।

এ ব্যাপারে পরীক্ষা নিয়ন্ত্রক ড. বিশ্বাস শাহীন আহমেদ জানান, খাতা পুনঃনিরীক্ষার জন্য অভিজ্ঞ ও মেধাবী পরীক্ষক নিয়োগ দেয়া হয়েছে। তারা খাতামূল্যায়ন করে। এতে ২০৩জন শিক্ষার্থীর ফলাফল পরিবর্তন হয়েছে। এ পরিবর্তনে তারা যে ফলাফল পেয়েছে, তাই দেয়া হয়েছে।

এই বিভাগের আরোও খবর

Logo