যশোরে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ১৭ এপ্রিল , ২০২৪ ০৮:২৫ আপডেট: ১৭ এপ্রিল , ২০২৪ ০৮:২৫ এএম
যশোরে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা
যশোরে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা মঙ্গলবার কালেক্টরেট সভা কক্ষ অমিত্রাক্ষরে অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত হয় শহর পরিচ্ছন্ন রাখতে ফুটপাত দোকান নির্মান করে ব্যবসা করা হচ্ছে। সেগুলো পৌরসভা উচে্ছদ। করবে। শহর ও হাইওয়ে রোডের উপর ইট বালি যে রাখবে ,তার বিরুদ্ধে বিআরটিএ ও পৌরসভা ব্যবস্থা নেবে। আইন শৃঙ্খলা রক্ষা কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেবে পুলিশ প্রশাসন।

যশোরে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা  মঙ্গলবার কালেক্টরেট সভা কক্ষ অমিত্রাক্ষরে অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত হয় শহর পরিচ্ছন্ন রাখতে ফুটপাত দোকান নির্মান করে ব্যবসা করা হচ্ছে। সেগুলো পৌরসভা উচে্ছদ। করবে। শহর ও হাইওয়ে রোডের উপর ইট বালি যে রাখবে ,তার বিরুদ্ধে বিআরটিএ ও পৌরসভা ব্যবস্থা নেবে। আইন শৃঙ্খলা রক্ষা কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেবে পুলিশ প্রশাসন।

যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন বলেছেন, যশোরের আইন শৃঙ্খলা ভাল আছে। মানুষ নিবিঘেœ ঈদুল ফিতর ও পহেলা বৈশাখ উদযাপন করতে পেরেছে। পুলিশের তৎপরতার কারনে বেশ কিছু দিন কিশোর গ্যাংয়ের দৌরাত্ব কম ছিল। সেটা আবার বৃদ্ধি পেয়েছে। এ গ্যাংয়ের সদস্যরা প্রকাশে ঘুরে বেড়া”েছ। এদের বিরুদ্ধে কঠোর ব্যব¯’া নেয়া নিতে হবে। রেজিস্ট্রি অফিসে দলিল লেখক সমিতির নামে রেজিস্ট্রি করতে আসা মানুষের কাছ থেকে চাঁদা আদায় করা হ”েছ। শহরের মশার উপদ্রোব বেড়েছে। এতে করে ঘরে থাকা দায় হয়ে পড়েছে। তবে মশা নিধনে পৌরসভা থেকে কোন পদক্ষেপ নেয়া হ”েছ।

প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন বলেন, রেজিস্ট্রি অফিসের অবৈধ ঘুষ নেয়া বন্ধ করতে হবে। রাস্তার উপর ইট বালি যারা রাখে, তাদের বিরুদ্ধে ব্যব¯’া নিতে হবে।

 সরকারি এম এম কলেজের সহকারী অধ্যাপক শাহাদৎ হোসেন বলেন বেজপাড়া মোটরসাইকেল চালনানোর সময় ৬ এপ্রিল এক ছাত্র মারা গেছে। সে দ্রুতগতি মোটরসাইকেল চালা”িছল। তবে স্প্রীড বেকারের কাছে বালি রাখার কারনে এ দুর্ঘটনা ঘটেছে।

র‌্যাবের মেজর সাকিব বলেন,  পরিবহনে চাঁদাবাজির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। শহরের অনেক ছোট ছোট রেস্টুরেন্টে রাস্তার উপর গ্যাসের সিলিন্ডার রেখে রান্না করা হচ্ছে। বাজার কমিটির এ বিষয়ে ব্যবস্থা নেয়া উচিত। যেসব রোডে স্প্রীড ব্রেকার নির্মান করা হয়েছে সেগুলো তদারকি করা উচিৎ।

অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম ও অ্যাপস বেলাল হোসাইন বলেন মানুষ নির্বিঘ্নে ঈদুল ফিতর ও পহেলা বৈশাখ উদযাপন করতে পেরেছে। রোজার মধ্যে অজ্ঞান পাটির সদস্য আটক করা হয়েছে। ব্যবসায়ীরা যাতে ঈদে নির্বিঘ্নে বভসা করতে পারে,এজন্য পুলিশ প্রশাসন চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর অবস্থানে ছিল। আগামী উপজেলা নির্বাচন সুন্দর ও সুষ্ঠভাবে সম্পন্ন হবে। কোন বিশৃঙ্খলা করতে দেয়া হবে না।

সভাপতির বক্তব্যে জেরা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার বলেন, বাজারে বাজারজাত করন চালের বস্তার গায়ে দাম, উৎপাদনের তারিখ, প্রতিষ্ঠানের নাম লেখা সিল মারা হচ্ছে। কিশোর গ্যাংকে ছাড় দেয়া হবে না। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। ফুটপাত দখল করে যারা ব্যবসা করছিল। ঈদে তাদের উপ মানবেতর কারনে উচ্ছেদ করা হয়নি। সেগুলো উচ্ছেদ করা হবে। এটি করতে পৌরসভা কর্তৃপক্ষকে বলা হবে। যারা রাস্তার উপর ইটবালি রাখবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে জরিমানা করা হবে।

সভায় আরো বক্তব্য রাখেন পিপি অ্যাডভোকেট ইদ্রিস আলী, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমাড্যান্ট সনজয় কুমার সাহা, ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক দেওয়ান সোহেল রানা, জেলা দুর্নীতিদমন প্রতিরোধ কমিটির সভাপতি মিজানুর রহমান প্রমুখ।

এই বিভাগের আরোও খবর

Logo