যশোরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বুধবার সরস্বতী পূজা উদযাপন

এসএম মিরাজুল কবীর টিটো প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারী , ২০২৪ ০৯:৩০ আপডেট: ১৫ ফেব্রুয়ারী , ২০২৪ ০৯:৩০ এএম
যশোরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বুধবার সরস্বতী পূজা উদযাপন
যশোরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বুধবার সরস্বতী পূজা উদযাপ করা হয়েছে। ওঁ সরস্বতী মহাভোগে বিদ্যে কমললোচনে, বিশ্বাসরূপে বিশালাক্ষী বিধ্যাংদেহি নমোহস্ততে মন্ত্র উ”চরন বাঙালি সনাতন ধর্ম বিশ্বাসীরা বিশেষ করে শিক্ষার্থীরা বিদ্যা ও জ্ঞানেররঅধিষ্ঠাত্রী দেবী সরস্বতীকে আরাধনা করেন।

যশোরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বুধবার সরস্বতী পূজা উদযাপ করা হয়েছে। ওঁ সরস্বতী মহাভোগে বিদ্যে কমললোচনে, বিশ্বাসরূপে বিশালাক্ষী বিধ্যাংদেহি নমোহস্ততে মন্ত্র উ”চরন বাঙালি সনাতন ধর্ম বিশ্বাসীরা  বিশেষ করে শিক্ষার্থীরা বিদ্যা ও জ্ঞানেররঅধিষ্ঠাত্রী দেবী সরস্বতীকে আরাধনা করেন।

এম এম কলেজ কলেজ

যশোর সরকারি মাইকেল মধুসূদন কলেজে পূজা উদযাপন করেছে শিক্ষার্থীরা। সকালে পূজা উদ্বোধন করেন অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার। এরপর বাঙালি সনাতন ধর্মের শিক্ষার্থীরা পুষ্পাঞ্জলি করেন। তারপর করা হয় প্রসাদ বিতরণ।এ সময় উপ¯ি’ত উপাধ্যক্ষ প্রফেসর ড. আবু বক্কর সিদ্দিকী, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর মদন কুমার সাহা, আহবায়ক অসিম কুমার দত্ত।

সরকারি মহিলা কলেজ

সরকারি মহিলা কলেজে সরস্বতি পূজা উদযাপন করেছে শিক্ষক শিক্ষার্থী। সকাল সাড়ে ৯টায় বাঙালি সনাতন ধর্মের শিক্ষার্থীরা পুষ্পাঞ্জলি করেন। তারপর করা হয় প্রসাদ বিতরণ। এতে প্রধান অতিথি ছিলেন কলেজের প্রাক্তণ অধ্যক্ষ প্রফেসর অমল কুমার বিশ্বাস।এসশয় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ইকবাল আনোয়ার, প্রাক্তণ অধ্যক্ষের সহধর্মিনী বিথীকা সিকদার, আহবায়ক শুভাশীষ মজুমদার প্রমুখ।

আব্দুর রাজ্জাক মিউনিসি প্যাল কলেজ

আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজে বাঙালি সনাতন ধর্মের শিক্ষার্থীরা পুষ্পাঞ্জলি করেন। তারপর করা হয় প্রসাদ বিতরণ। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব।উপস্থিত ছিলেন অধ্যক্ষ জেএম ইকবাল হোসেন, আহবায়ক উত্তম কুমার পাল,ধ্রুব জ্যোতি দে, তপন কুমার গাঙ্গুলী, জয়দেব মজুমদার।

সরকারি সিটি কলেজ

সরকারি সিটি কলেজের সরস্বতী পূজা উদপান করা হয়েছে। পূজা উপলক্ষে বাঙালি সনাতন ধর্মের শিক্ষার্থীরা পুষ্পাঞ্জলি করেন। তারপর করা হয় প্রসাদ বিতরণ।উপ¯ি’ত ছিলেন অধ্যক্ষ প্রফেসর অরবিন্দু কুমার কুন্ডু, উপাধ্যক্ষ প্রফেসর অমলেন্দু বিশ^াস, আহবায়ক মিতুঞ্জয় প্রমুখ।

সরকারি বালিকা বিদ্যালয় 

সরকারি বালিকা বিদ্যালয়ে পূজা উদযাপন করা হয়েছে। বাঙালি সনাতন ধর্মের শিক্ষার্থীরা পুষ্পাঞ্জলি করেন। তারপর করা হয় প্রসাদ বিতরণ।প্রধান অতিথি ছিলেন যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি খালেদা খাতুন রেখা। বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার মাহফুজুল হোসেন।উপ¯ি’ত ছিলেন স্কুলের প্রধান শিক্ষক নারায়ন চন্দ্র দেবনাথ, জিলা স্কুলে প্রধান শিক্ষক শোয়াইব হোসেন প্রমুখ।

জিলা স্কুল

জিলা স্কুলে সরস্বতি পূজা উপলক্ষে বাঙালি সনাতন ধর্মের শিক্ষার্থীরা পুষ্পাঞ্জলি করেন। তারপর করা হয় প্রসাদ বিতরণ। উদ্বোধন করেন জেলা শিক্ষা অফিসার মাহফুজুল হোসেন। উপ¯ি’ত ছিলেন প্রধান শিক্ষক শোয়াইব হোসেন, আহবায়ক অশোক কুমার দে,বিধান চন্দ্র রায় ও লক্ষণ বিশ^াস।

পুলিশ লাইন স্কুল

পুলিশ লাইন স্কুলে সরস্বতি পূজা উপলক্ষে বাঙালি সনাতন ধর্মের শিক্ষার্থীরা পুষ্পাঞ্জলি করেন। তারপর করা হয় প্রসাদ বিতরণ।পূজা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার। উপ¯ি’ত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার নুরে আলম, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মনোতোষ নন্দী।

এমএসটিপি গার্লস স্কুল এন্ড কলেজ

এমএসটিপি গার্লস স্কুল এন্ড কলেজের পূজা উদযাপন করা হয়েছে। এ প্রতিষ্ঠানের বাঙালি সনাতন ধর্মের শিক্ষার্থীরা পুষ্পাঞ্জলি করেন। তারপর করা হয় প্রসাদ বিতরণ। উপ¯ি’ত ছিলেন অধ্যক্ষ খায়রুল আনাম, সহকারী প্রধান শিক্ষক ফারজানা করিম, সহকারী শিক্ষক জগদীশ দাশ, অনিমেষ অধিকারী, উজ্জল ঘোষ প্রমুখ।

এই বিভাগের আরোও খবর

Logo