মোবারকপুর ইউনিয়ানে ৬ নাং ওডের লাহাপুর গ্রামে পালিত হলো মাঠ দিবস

মো সেতাউর রহমান প্রকাশিত: ১ জুন , ২০২৪ ১০:৪৫ আপডেট: ১ জুন , ২০২৪ ১০:৪৫ এএম
মোবারকপুর ইউনিয়ানে ৬ নাং ওডের লাহাপুর গ্রামে পালিত হলো মাঠ দিবস
শিবগঞ্জ উপজেলা মোবারকপুর ইউনিয়ানে ৬ নাং ওডের লাহাপুর গ্রামে পালিত হলো মাট দিবস , উপস্থিত ছিলেন চাঁপাই নবাবগঞ্জ জেলা আপিসার জনাব কৃষিবিদ ডা: পলাস সারকার, আরো, উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেল কৃষিবিদ মো: সোনাইদি বিন জামান, ভারপ্রাপ্ত কৃষি অফিসার শিবগঞ্জ উপজেলা। , ১৫০ জন কৃষক নিয়ে BWMRI-1 গম বিজের জাত নিয়ে আলো চনা করা হয়।

শিবগঞ্জ উপজেলা মোবারকপুর ইউনিয়ানে ৬ নাং ওডের লাহাপুর গ্রামে  পালিত হলো মাট দিবস , উপস্থিত ছিলেন চাঁপাই নবাবগঞ্জ জেলা আপিসার    জনাব কৃষিবিদ  ডা: পলাস সারকার, আরো, উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেল  কৃষিবিদ মো: সোনাইদি বিন জামান, ভারপ্রাপ্ত কৃষি  অফিসার  শিবগঞ্জ  উপজেলা। , ১৫০ জন কৃষক নিয়ে BWMRI-1 গম বিজের জাত নিয়ে আলো চনা করা হয়। 

এই জাতটি সারি বদ্ধ করে লাগিয়ে অনেক ভালো ফলন পাওয়া যায়। এক বিঘাতে ২৫-২৮ মন গমের ফলন হয়।, এক জন  কৃষক  মোঃ আলী বলেন এ গম জাতটি লাগিয়ে আমি এক বিঘাতে ২৬ মন গম পেয়েছি, এ বিষয়ে  মোবারকপুর ইউনিয়ান কৃষি ওপিসার মো: মুসায়েব  ও মো:সেলিম রেজা, বলেন আমরা মাঠে মাঠে গিয়ে কৃষক দেরকে গম, ধান,পিয়াজের বীজ ,  সহ সকল, সরকারী বিজ সকল কৃষক দেরকে দিয়ে থাকি এবং কিভাবে শাড়ি বদ্ধ ভাবে বীজ রপন করতে হয়। সে বিষয়ে দিকনির্দেশনা দিয়ে থাক।সাধারণ কৃষকরা বলেন আমরা সকল ধরনের সরকারি  বীজ, পেয়ে আমরা খুবি আনন্দিত এভাবে  ভালো বীজ পেলে আমরা  আরো  ভালো ফসলাতে পারব। 

এই বিভাগের আরোও খবর

Logo