ধসে গেছে সড়কের আরসিসি রিটেইনিং ওয়াল, লোহাগাড়ায় চরম ঝুঁকিতে হাজারো মানুষ

ফাহাদ ইবনে হাশেম প্রকাশিত: ২৪ এপ্রিল , ২০২৪ ০৬:০২ আপডেট: ২৪ এপ্রিল , ২০২৪ ০৬:০২ এএম
ধসে গেছে সড়কের আরসিসি রিটেইনিং ওয়াল, লোহাগাড়ায় চরম ঝুঁকিতে হাজারো মানুষ
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া ও আমিরাবাদ ইউনিয়নের সীমান্তবর্তী তেওয়ারীখিল এলাকায় বান্দরবান সড়ক ও জনপদ (সওজ) বিভাগের আওতাধীন বার আউলিয়া-টঙ্কাবতী সড়কের ১৬ কিলোমিটার অংশে লিংক রোডের আরসিসি রিটেইনিং ওয়াল ধসে গেছে।

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া ও আমিরাবাদ ইউনিয়নের সীমান্তবর্তী তেওয়ারীখিল এলাকায় বান্দরবান সড়ক ও জনপদ (সওজ) বিভাগের আওতাধীন বার আউলিয়া-টঙ্কাবতী সড়কের ১৬  কিলোমিটার অংশে লিংক রোডের আরসিসি রিটেইনিং ওয়াল ধসে গেছে।

এতে চরম ভোগান্তি ও ঝুঁকিতে পড়েছেন এলাকার হাজারো মানুষ। দূর্ঘটনার ঝুঁকি নিয়ে চলাচল করছেন স্থানীয় চার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও পথচারীরা। সাধারণ মানুষের পাশাপাশি এ সড়ক দিয়ে চলাচল করেন তেওয়ারীখিল সরকারি প্রাথমিক বিদ্যালয়, মিসকাতুন্নবী (সঃ) দাখিল মাদরাসা, আল হাদ্বারা ইসলামিক স্কুল এবং তেওয়ারীখিল এমদাদুল উলুম নূরানী মাদরাসার হাজার হাজার কোমলমতি শিক্ষার্থী।

২৩ এপ্রিল বিকেলে সরজমিনে পরিদর্শন করে দেখা গেছে প্রায় ২৫ বছর পূর্বে বান্দরবান সড়ক ও জনপদ বিভাগের পক্ষ থেকে তেওয়ারীখিল মিসকাতুন্নবী (সঃ) দাখিল মাদরাসা সংলগ্ন মসজিদের পুকুরের পশ্চিম পাশে আরসিসি রিটেইনিং ওয়ালটি নির্মাণ করা হয়েছিল। সড়কের পাশের পুকুরের গভীরতা বৃদ্ধি পাওয়ার কারণে ওয়ালটি ধসে পড়ে বলে জানা গেছে।

স্থানীয়দের অভিযোগ, গাইড ওয়ালটি ভেঙ্গে যাওয়ার পর ও সংশ্লিষ্ট কর্তপক্ষের এখনো দৃষ্টিগোচর হয়নি। এমন কি এ পর্যন্ত সংশ্লিষ্ট কোন কর্মকর্তা স্থানটি পরিদর্শন করেননি। এতে সড়কটির যাতায়াত ব্যবস্থা ক্রমশঃ আরো ঝুঁকিপূর্ণ হতে পারে বলে স্থানীয়রা মন্তব্য করেছেন। তাই অতি দ্রুত ধসে যাওয়া স্থানটি সংষ্কারের দাবি জানিয়েছেন স্থানীয় সচেতন মহল।


এই বিভাগের আরোও খবর

Logo