বীরগঞ্জে মাদক সেবনের দায়ে একজনকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড

মোঃ ইউসুফ আলী প্রকাশিত: ১৮ মার্চ , ২০২৪ ০৯:০৮ আপডেট: ১৮ মার্চ , ২০২৪ ০৯:০৮ এএম
বীরগঞ্জে মাদক সেবনের দায়ে একজনকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড
রবিবার (১৭ মার্চ-২০২৪) দুপুরে দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার ৩নং শতগ্রাম ইউনিয়নের রাংগালীপাড়া গ্রামের আফাজ আলী নামক এক ব্যাক্তিকে মাদক সেবনের অপরাধে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজ কুমার বিশ্বাস।

রবিবার (১৭ মার্চ-২০২৪) দুপুরে দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার ৩নং শতগ্রাম ইউনিয়নের রাংগালীপাড়া গ্রামের আফাজ আলী নামক এক ব্যাক্তিকে  মাদক সেবনের অপরাধে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজ কুমার বিশ্বাস।

এসময় শতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিয়ার রহমান মতি উপস্থিত ছিলেন। ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজ কুমার বিশ্বাস আজকের বসুন্ধরা প্রতিনিধিকে জানান নেশাজাতীয় দ্রব্য পান করে মাতলামী করার কারণে মাদকদ্রব্য আইন ২০১৮,  ৩৬ এর ৫ ধারায় তাকে এই শাস্তি প্রদান করা হয়েছে।   মাদক বিষয়ে ৩ নং শতগ্রাম ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মতিয়ার রহমানের নিকট জানতে চাইলে তিনি জানান মাদক নিয়ন্ত্রণের  বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভুমি) দুজনই কঠোর অবস্থানে রয়েছেন এবং খুবই আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন ।

তিনি বলেন আমি আমার জায়গা হতে এ বিষয়ে জিরো টলারেন্স, তবে মাদক কে নির্মুল করতে হলে অভিভাবক এবং সমাজের সকলের সচেতনতা প্রয়োজন। চেয়ারম্যান আরো বলেন সকলেই সজাগ হলে এবং তথ্য দিয়ে সহযোগীতা করলে সেই সাথে তাদের গডফাদার যারা রয়েছে তাদেরকে শাস্তির আওতায় আনতে পারলেই  মাদক নিয়ন্ত্রণ করা অনেকটাই সহজ হবে । 

এই বিভাগের আরোও খবর

Logo