মহাসড়কে ফিটনেস বিহীন গাড়ি আটক ও সচেতনতাবৃদ্ধি মূলক অভিযান

আব্দুল কাইয়ুম প্রকাশিত: ১ জুলাই , ২০২৪ ১৩:৫০ আপডেট: ১ জুলাই , ২০২৪ ১৩:৫০ পিএম
মহাসড়কে ফিটনেস বিহীন গাড়ি আটক ও সচেতনতাবৃদ্ধি মূলক অভিযান
এ সময় গাড়ী চালকদের ড্রাইভিং লাইসেন্স ঠিক আছে কিনা তা যাচাই করেন, এবং ড্রাইভিং লাইসেন্স নবায়ন বিষয়ে সচেতন করেন।মহাসড়কে দুর্ঘটনা কমাতে কম গতিতে গাড়ি চালানোর অনুরোধ করেন এবং যাদের ড্রাইভিং লাইসেন্স নেই সেসব চালককে হুশিয়ারি এবং দেশের চলমান আইন অনুযায়ী জরিমানা প্রদান করেন।

পঞ্চগড় -ঠাকুরগাঁও মহাসড়কে ফিটনেস বিহীন গাড়ী ও মোটর সাইকেল চালকদের হেলমেট পরিধান নিশ্চিত করতে বিশেষ অভিযান পরিচালনা করেন পঞ্চগড় জেলার বি আর টি এ এর প্রধান রেজোয়ান শাহ্ ও হাইওয়ে থানা পুলিশের কর্মকর্তাগণ অভিযানে ভারী মালবাহী গাড়ী বা ট্রাক এর অতিরিক্ত মালামাল বহনে মহাসড়কের ক্ষতির বিভিন্ন দিক তুলে ধরেন ।

এ সময় গাড়ী চালকদের  ড্রাইভিং লাইসেন্স ঠিক আছে কিনা তা যাচাই করেন, এবং ড্রাইভিং লাইসেন্স নবায়ন বিষয়ে সচেতন করেন।মহাসড়কে দুর্ঘটনা  কমাতে কম গতিতে গাড়ি চালানোর অনুরোধ করেন এবং যাদের ড্রাইভিং লাইসেন্স নেই সেসব চালককে হুশিয়ারি এবং দেশের চলমান আইন অনুযায়ী জরিমানা প্রদান করেন।

এ সময় মোটর সাইকেল চালকদের হেলমেট ব্যবহার করতে সচেতন করেন এবং অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে হেলমেটের প্রয়োজনীয়তা তুলে ধরেন এবং কিছু  মোটর  সাইকেল ও ট্রাককে ঝুকিপূর্ণ ভাবে  চলাচল কালে  জরিমানা করা হয়।

এই বিভাগের আরোও খবর

Logo