বেরোবির শিক্ষার্থীদের ফিলিস্তিনের পক্ষে সমাবেশ ও মিছিল

আব্দুল্লাহ আল মাসুদ প্রকাশিত: ১৪ অক্টোবর , ২০২৩ ০৯:২৪ আপডেট: ১৪ অক্টোবর , ২০২৩ ০৯:২৪ এএম
বেরোবির শিক্ষার্থীদের ফিলিস্তিনের পক্ষে সমাবেশ ও মিছিল
ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে চলমান যুদ্ধে ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী।

ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে চলমান যুদ্ধে ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বেগম রোকেয়া  বিশ্ববিদ্যালয়ের প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী। শুক্রবার (২০ অক্টোবর) জুম্মার নামাজ শেষে বিশ্ববিদ্যালয় এর প্রধান প্রধান সড়ক ও বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকা ঢাকা কুড়িগ্রাম মহাসড়ক এ সংহতি সমাবেশ পালন করেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। 


সমাজ বিজ্ঞান বিভাগ এর শিক্ষার্থী মেজবাহ বলেন,'পৃথিবীর সকল মুসলিম একটি দেহের মতো, দেহের কোথাও আঘাত প্রাপ্ত হওয়া মানে সমস্ত শরীল এ আঘাত পাওয়ার সমান। আমরা ইসরাইল এর হামলার তিব্র নিন্দা জানায়।' ম্যানেজম্যান্টে স্টাডিজ বিভাগের শিক্ষার্থী হাসিব বলেন, 'ইসরাইল যুগের পর যুগ যুগ ধরে যে অত্যাচার ও নির্যাতন চালিয়ে আসছে ফিলিস্তিন এর মুসলিমদের প্রতি, তার তিব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই, সেই সাথে বাংলাদেশের পক্ষ থেকে হামাস যোদ্ধাদের সমর্থন জানাই।' 

কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের  শিক্ষার্থী হাবিবুর বলেন, 'শিক্ষার্থীদের পক্ষ থেকে আমি বলতে চাই, ফিলিস্তিনের মুসলিমরা আমাদের ভাই। আমরা যে কোন মূল্য তাদের পাশে থাকবো এবং তাদের সমর্থন করে যাব। সেই সাথে ফিলিস্তিনের মুসলমানদের অধিকার আদায়ের দাবিতে সমর্থন জানাচ্ছি এবং ইসরাইলের পাশবিক নির্যাতনের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি। 

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সাইমন বলেন, 'আমরা হামাসের যোদ্ধাদের কে সমর্থন করছি এবং সেইসাথে তাদের অধিকার আদায়ের প্রচেষ্টাকে সমর্থন করছি।' স্লোগানে স্লোগানে সাধারণ শিক্ষার্থীরা দাবি তোলে, 'ফিলিস্তিনের মুসলিমরা আমাদের ভাই, আমরা তাদের অধিকার আদায় করতে চাই। তাদের প্রতি নির্যাতনের তীব্র নিন্দা জানাই। ইসরাইলকে আবারও সাবধান করছি, ফিলিস্তিনের মুসলমানদের প্রতি কোনো নির্যাতন হলে, মুসলিম বিশ্ব ইসরাইলকে দমন করবে ইনশাল্লাহ।'

এই বিভাগের আরোও খবর

Logo