বিদ্যুৎ এর তার চুরির হিরিক

মোঃ এরশাদ আলী প্রকাশিত: ১১ ফেব্রুয়ারী , ২০২৪ ০৪:৫৭ আপডেট: ১১ ফেব্রুয়ারী , ২০২৪ ০৪:৫৭ এএম
বিদ্যুৎ এর তার চুরির হিরিক
প্রতি রাতেই কারো না কারো বসতবড়ির বৈদ্যুতিক (সার্ভিস) সংযোগর তার চুরির ঘটনা ঘটছেগত কয়েকসপ্তাহের ব্যবধানে বগুড়ার সান্তাহার পৌর শহরের বিভিন্ন এলাকা থেকে প্রায় অর্ধশতাধিক বাড়ির বৈদ্যুতিক তার চুরির ঘটনা ঘটেছে। প্রতিদিন কারো না কারো বাড়ির তার চুরির ঘটনায় (৭ ফেব্রুয়ারি) বুধবার রাতে পৌর শহরের নামা পোওতা জামে মসজিদে মাইকিং করে সতর্ক করে এলাকাবাসী।

প্রতি রাতেই কারো না কারো বসতবড়ির বৈদ্যুতিক (সার্ভিসসংযোগর তার চুরির ঘটনা ঘটছেগত কয়েকসপ্তাহের ব্যবধানে বগুড়ার সান্তাহার পৌর শহরের বিভিন্ন এলাকা থেকে প্রায় অর্ধশতাধিক বাড়ির বৈদ্যুতিক তার চুরির ঘটনা ঘটেছে। প্রতিদিন কারো না কারো বাড়ির তা চুরির ঘটনায় ( ফেব্রুয়ারিবুধবার রাতে পৌর শহরের নামা পোওতা জামে মসজিদে মাইকিং করে সতর্ক করে এলাকাবাসী।

 

তবে চুরির ঘটনায় গত (  ফেব্রুয়ারি  ) রাতে সান্তাহার পৌর শহরের নামা পোওতা থেকে আপেল নামের এক চো চক্রের সদস্যকে তার চুরির সময় হাতে নাতে আটক করে পুলিশ। পুলি  স্থানীয় সূত্রে জানা যায়টককৃত আপেল মাদক সেবন  ব্যবসার সাথে জড়িত। মাদকের টাকা সংগ্রহের জন্যই সে তার চুরি করে তা বিক্রি করতো। পুলিশ বলছে এসব চুরির ঘটনা অনেকে থানায় না জানিয়ে তারা নিজেরাই আবার সংযোগ লাগিয়ে নিচ্ছেন।  কারণে পুলিশ চুরি ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারছে না।

 

পৌর এলাকার বাসীন্দারা বলেন বেশির ভাগ চুরির সাথে মাদক সেবনকারীরা জড়িত থাকে। মাদকের টাকা সংগ্রহের জন্যই তারা এই চুরি করে। যার ফলে চুরির হিড়িক পড়েছে এলাকায়। এতে করে চুরির আতংকে আছে হরের বাসিন্দারা।

 

নামা পোওতা এলাকার ভুক্তভোগী আল বলেনগত ( ফেব্রুয়ারি  )  রাতে আমার বাড়ির বিদুৎ সংযোগের তার চুরি করে চোর।  ঘটনা পুলিশকে জানালে  রাতেই এক চোরকে আটক করা হয়।

 

শহরের আরেক বাসিন্দা আপন বলেনগত কয়েকদিন থেকেই সান্তাহার পৌর শহরের রথবাড়িচা-বাগাননামা পোওতাসহ প্রায় সব এলাকাতেই বসতবাড়ির বৈদ্যুতিক তার চুরি হচ্ছে। চোরেরা বিদ্যুতের খুঁটি থেকে মিটার পর্যন্ত তার কেটে নিয়ে যাচ্ছে। এখন প্রতিদিনই কোনো না কোনো বাড়ির তার চুরির ঘটনা শোনা যাচ্ছে।

 

 দিকে সচেতনরা বলছেন মাদকের মর নেশা এর পিছনের কারণ হতে পারে মাদকসেবীরা নেশার টাকার জন্য এই চুরির ঘটনা ঘটিয়ে থাকতে পারে তাই বর্তমানে মাদকসেবী  চুরি আতংকে আছে শহরবাসী।

 

সান্তাহার পৌর শহরের নামা পোওতা জামে মসজিদের সাধারণ সম্পাদক তিউর রহমান টিটু বলেনগত কয়েক সপ্তাহ ধরে রাত হলেই এলাকায় বসতবাড়ির বৈদ্যুতিক তার চুরির ঘটনা ঘটছে। যার কারণে এলাকায় আতংক বিরাজ করছে। এই কারণেই রাতের বেলা মসজিদের মাইকে এলাবাসীকে সতর্ক করা হচ্ছে।

 

 বিষয়ে বিক্রয়  বিতরণ বিভাগ নেসকোরসান্তাহারের কোনো কর্মকর্তা গণমাধ্যমকে কোনো বক্তব্য দিতে রাজি হয় নাই আদমদীঘি থানার ওসি রাজেশ কুমারচক্রবর্তী বলেনবৈদ্যুতিক তারচুরির ঘটনায় একজনকে আটক করা হয়েছে। থানায় বৈদ্যুতিক তার চুরির বিষয়ে কেউ অভিযোগ করে না করলেও পুলিশ চোরেদের আটকের চেস্টা করছে

এই বিভাগের আরোও খবর

Logo